আমরা অপেক্ষায় আছি: মেনন

 অনলাইন ডেস্ক    ২৮ নভেম্বার, ২০২৩ ১২:৫১:০০নিউজটি দেখা হয়েছে মোট 30 বার

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এককভাবে অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ ২৯৮ আসনে প্রার্থী ঘোষণা করলেও মহাজোটের শরিকরা এখনও অপেক্ষায় আছেন বলে জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

১৪ দলের শরিকদের জন্য আলাদা করে আসন না রাখায় কিছুটা দ্বিধার কথা জানিয়ে তিনি বলেন, শরিকরা এখনও অপেক্ষায় আছে জোটের বৈঠকের। তাদের প্রত্যাশা মনোনয়ন প্রত্যাহারের আগেই শরিকদের কথা ভেবে নতুন করে সিদ্ধান্ত নেবে আওয়ামী লীগ।

ক্ষমতাসীন দলের মনোনয়ন ঘোষণার একদিন পর সোমবার (২৭ নভেম্বর) এসব কথা বলেন জোটের অন্যতম নেতা রাশেদ খান মেনন।

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গত রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনে প্রার্থীদের তালিকা প্রকাশ করে আওয়ামী লীগ। ফাঁকা রাখা হয় জাসদ সভাপতি হাসানুল হক ইনুর কুষ্টিয়া-২ আর মহাজোটের শরীককে গত নির্বাচনে ছেড়ে দেয়া নারায়ণগঞ্জ পাঁচ আসনটি। কেন আসন দুটি ফাঁকা তার কোনো ব্যাখ্যা দেয়নি দলটি।

এখন জোটের মধ্যে সমন্বয় এবং আসন বণ্টন কীভাবে হবে সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জোটের নেতাদের মনে। এ বিষয়ে জানতে চাইলে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আসন ভাগাভাগিটা আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার আগে হলে ভালো হতো। মনোনয়নের আগে হলে কাজটি সহজ হতো। আওয়ামী লীগ সভাপতি যদি মনে করেন তিনি তাদের নেতাদের যা বলবেন, তা শুনবেন তাহলে ভালো। আমরা অপেক্ষা করব।

আরও পড়ুন: আ. লীগের মনোনয়ন থেকে বঞ্চিত যেসব তারকা...

মেনন আরও বলেন, নির্বাচনের মাঠে আমরা আছি, থাকব। আজ হোক আর কাল হোক, শরিক তাদের (ক্ষমতাসীন) লাগবেই।

আসন বণ্টনের বিষয়ে জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, আওয়ামী লীগ তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে, আর ১৪ দলের সাথে আলাপের সময় এখনো ফুরিয়ে যায়নি।

তবে এরই মধ্যে আওয়ামী লীগের বিভিন্ন ফোরামের বক্তব্যে ইঙ্গিত এসেছে, জোটের বাইরে আলাদাভাবে নির্বাচনের। যদিও প্রস্তুতি আছে একক নির্বাচনের। তবুও আনুষ্ঠানিক ঘোষণার আগে এ বিষয়ে ভাবছেন না শরীকরা। সব শেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীক ও মিত্রদের ৩৯টি আসন ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ

এদিকে চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

অনলাইন ডেস্ক