খালেদা জিয়ার জন্য আমেরিকা থেকে আসছেন ৩ চিকিৎসক

 অনলাইন ডেস্ক    ২৪ অক্টোবার, ২০২৩ ১৭:১৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 26 বার

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসার জন্য আমেরিকার জনহপকিংস হাসপাতাল থেকে আজ মঙ্গলবার রাতে ঢাকায় আসবেন তিন চিকিৎসক। এই বিয়ষটি জানান আজ দুপুরে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

এদিকে শারীরিক অবস্থার তারতম্যের কারণে বিএনপি চেয়ারপারসন হাসপাতালের কেবিন থেকে গত সোমবার দিবাগত রাত ৩টার সময় আরও এক দফা সিসিইউতে নেয়া হয় বলে জানান চিকিৎসক। তবে আজ মঙ্গলবার বেলা ১২টার সময় জানা যায়, অবস্থার উন্নতি হওয়ায় তাকে ফের কেবিনে স্থানন্তর করা হয়েছে।

বেগম জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর আগেও কয়েকবার তাকে সিসিইউতে নেয়া হয়। গত ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।

গত ১০ এবং ১৪ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সিসিইউতে নেয়া হয়েছিলো। পরে অবস্থার উন্নতি হলে আবার কেবিনে স্থানান্তর করা হয়।

আরও পড়ন: “নৌকার বিরোধিতা করলেই তার রাজনীতি শেষ”, হুঁশিয়ারি শেখ হাসিনার...

৭৮ বছর বয়সি খালেদা জিয়া হার্টের সমস্যা ও লিভার সিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি।

গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদ্যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

সবশেষ গত ৯ আগস্ট শারীরিক অসুস্থতার কারণে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এরপর থেকে তিনি এ হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। বর্তমানে নির্বাহী আদেশে দণ্ড স্থগিত থাকায় তিনি কারামুক্ত রয়েছেন।

অনলাইন ডেস্ক