সরে দাঁড়ালেন জবির ১৫ সমন্বয়ক

 অনলাইন ডেস্ক    ১৮ আগষ্ট, ২০২৪ ১২:২৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫ সমন্বয়ক। শনিবার যৌথ বিবৃতিতে নিজেদের সরে দাঁড়ানো ঘোষণা দেন ১৪।

আর ফেসবুক স্ট্যাটাস দিয়ে আরেক সমন্বয়ক মোঃ নূর নকী সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বলে বাংলা একটি গণমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

যৌথ বিবৃতি দেওয়া সমন্বয়করা হলেন ইভান তাহসীব, কিশোর সাম্য, সিয়াম হোসাইন, অরুণাভ আশরাফ, মুজাহিদ বাপ্পি, শওরীন হাসান ইরা, নাজমুল হাসান, ফয়সাল মুরাদ, মুগ্ধ আনন, খাদিজা তুল কুবরা, কামরুল হাসান রিয়াজ, কাজী আহাদ, আপেল মৌলানা, যুবায়ের আহমেদ শাফিন।

বিবৃতিতে তারা বলেন, আমরা লক্ষ করছি, সারা দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অথবা আন্দোলনের সমন্বয়ক পরিচয়ে অনেক অপ্রীতিকর ঘটনা ঘটানো হচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক।

আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও এর ব্যতিক্রম নয়। ৫ আগস্টের পর থেকেই অনেকগুলো ঘটনা ঘটেছে, যার দায় এসে পড়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ওপর।

এতে আরও বলা হয়, সমন্বয়কদের মধ্যে কোনো রকম আলোচনা ছাড়াই মব ট্রায়ালের মাধ্যমে একটা উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে, যার নজির সারা দেশে আর কোনো ইউনিটে নেই।

সমন্বয়কদের আবার উপদেষ্টা পরিষদ গঠনের প্রয়োজন পড়লো কেন? আর কাদের নিয়ে গঠিত হয়েছে এই উপদেষ্টা পরিষদ?... সুযোগসন্ধানী শক্তির উপদেষ্টা পরিষদ আমরা কখনোই সমর্থন করিনি।

অনলাইন ডেস্ক