নৌকার মনোনয়ন পেয়েছেন ক্রিকেট ও বিনোদন জগতের একঝাঁক তারকা

 নিজস্ব প্রতিবেদক    ২৭ নভেম্বার, ২০২৩ ১২:০৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 21 বার

গত রোববার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ২৯৮ আসনের মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের জন্য আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি করেছেন ৩ হাজার ৩৬২টি। প্রতি আসনে গড়ে বিক্রি হয়েছে ১১টির বেশি।

এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ক্রিকেট ও বিনোদন জগতের একঝাঁক তারকা। দলের বর্তমান এমপি ও রাজনীতিবিদের পাশাপাশি চিত্রতারকা, সংগীতশিল্পী, ক্রিকেটার, ব্যবসায়ী, চিকিৎসক, শিক্ষক, আইনজীবী, প্রশাসন ও শীর্ষস্থানীয় কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ মনোনয়ন পেয়েছেন।

তারা হলেন, জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান মাগুরা-১ আসন, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ঢাকা-১০ আসন, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইল-২ আসন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাটোর-৩ আসন, আওয়ামী লীগ দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ঢাকা-২ আসন ও জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ বেগম মানিকগঞ্জ-২ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।

আরও পড়ুন: পঞ্চগড়-১: নৌকার মনোনয়ন বাতিলের দাবিতে হরতাল-অবরোধ...

এছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-১ আসন থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনে মনোনয়ন পেয়েছেন স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এ.এস.এম. নাজমুল হক সাগর, কিশোরগঞ্জ- ৬ আসন থেকে মনোনয়ন পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের সভাপতি নাজমুল হাসান পাপন, কুষ্টিয়া-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, নারায়ণগঞ্জ-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছেন শামীম ওসমান, চুয়াডাঙ্গা-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়াদ্দার ছেলুন ও চুয়াডাঙ্গা-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য হাজী আলি আজগর টগর।

এর আগে, গত রবিবার সকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সব মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে গণভবনে মতবিনিময় সভা করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিকেলে ৪টার সময় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ২৯৮ আসনের মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা করেছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদক