মানবাধিকার দিবসে বিএনপির মানববন্ধন

 অনলাইন ডেস্ক    ১০ ডিসেম্বার, ২০২৩ ১২:৪৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে আজ রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টার সময় আনুষ্ঠানিকভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবন্ধন করছে বিএনপি।

মানববন্ধন উপলক্ষ্যে পল্টন থেকে প্রেস ক্লাব মোড় পর্যন্ত রয়েছে বিএনপি নেতাকর্মীদের জমায়েত। বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে স্লোগান দিচ্ছেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও সরকার পতনের দাবিই তাদের স্লোগানের মূল কথা।

এতে দেখা যায়, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল, জাতীয়তাবাদী জিয়া সৈনিক দল ও শ্রমিক দল।

এর আগে, বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা এসে প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন। এতে স্লোগানে মুখর হয়ে ওঠে গোটা এলাকা। নির্বাচন বন্ধের পাশাপাশি নেতাকর্মীরা শীর্ষ নেতাদের মুক্তি দাবি করেন।


বিএনপির রাজনীতি করায় সরকার বিরোধীদের ওপর চরম মানবাধিকার লঙ্ঘন করছে বলেও অভিযোগ করেন তারা।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং তফসিল বাতিলের দাবিতে ২৯ অক্টোবর থেকে ১০ দফায় ২০ দিন অবরোধ এবং তিন দফায় চার দিন হরতাল কর্মসূচি পালন করেছে বিএনপি ও সমমনা দল গুলো।

আরও পড়ুন: ফখরুল কেন জামিন পাবেন না, হাই কোর্টের রুল...

এর আগে মানবাধিকার দিবস পালনের জন্য গত শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টুর সই করা চিঠি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারকে দিয়েছে বিএনপি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

গত সোমবার (৪ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ১০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে জেলা সদরে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেন।

অনলাইন ডেস্ক