গুম-খুনের ফেস্টিভ্যাল করছে সরকার: রিজভী

 অনলাইন ডেস্ক    ১৮ এপ্রিল, ২০২৪ ০৯:৩৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ইলিয়াস আলীসহ দেশের প্রতিটি গুমের ঘটনায় সরকারের পৃষ্ঠপোষকতা রয়েছে বলে অভিযোগ করেন। আজ বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর নয়া পল্টনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে রাজধানী বনানীর ২ নম্বর সড়কের সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গাড়িচালক আনসার আলীসহ ইলিয়াস আলীকে তুলে নিয়ে যায়।

এরপর বুহ নাটক হলেও ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়া হয়নি। বেআইনি গুম—খুনের ফেস্টিভ্যাল পালন করে যাচ্ছে সরকার। রিজবী আরও বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর নিখোঁজের ১২ বছর পূর্ণ হলো আজ।

বিএনপির এ নেতার দাবি, এ কথা আজ জনগণের সামনে স্পষ্ট যে, ফ্যাসিবাদী সরকারই ইলিয়াস আলীকে গুম করেছে। যারা অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে সোচ্চার, তাদেরই অত্যন্ত সচেতনভাবে সরিয়ে দেয়া হচ্ছে, গুম করা হচ্ছে, আয়নাঘরে আটক করে রাখা হচ্ছে।

ভারতে নিয়ে যাওয়া হচ্ছে। সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদও এমন গুমের শিকার বলে দাবি করেন তিনি।

অনলাইন ডেস্ক