আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেন মাশরাফী

 অনলাইন ডেস্ক    ২০ নভেম্বার, ২০২৩ ১৬:২২:০০নিউজটি দেখা হয়েছে মোট 23 বার

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচনে অংশ নিতে আজ সোমবার নড়াইল -২ আসনের মনোনয়ন ফরম কিনলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

টানা দ্বিতীয়বারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের পথে মাশরাফী। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি।

গতবার জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো সংসদ প্রতিনিধি নির্বাচিত হয়েছিলেন তিনি। জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী এবারও নড়াইল -২ আসন থেকে নির্বাচনে অংশ গ্রহন করবেন।

আরও পড়ুন: জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ...

মাশরাফী ছাড়াও এবার জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান। তিনি মাগুরা -১, ২ ও ঢাকা-১০ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মনোনয়ন ফরম সংগ্রহের ডেডলাইন শেষ হলে যাচাই বাছাইয়ের পর চূড়ান্ত প্রার্থীতা ঘোষণা করবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি।

অনলাইন ডেস্ক