কামারুলকে নিয়ে বেকায়দায় ইনু

 অনলাইন ডেস্ক    ১৯ ডিসেম্বার, ২০২৩ ১৪:৩৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 29 বার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর চ্যালেঞ্জের মুখে পড়েছেন ১৪-দলীয় জোট থেকে তিনবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হওয়া জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রকাশ্যে সমর্থনে মিরপুর ও ভেড়ামারা দুই উপজেলার আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন। তিনি মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ ছেড়ে দিয়ে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। বর্তমানে মিরপুর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন কামারুল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কোনো নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থী হলে তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে না। দলীয় সভাপতির এমন বক্তব্যের পর মিরপুর-ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ইনুবিরোধী প্রচার জোর পায়। তারা ইনুকে বসন্তের কোকিল আখ্যা দিয়ে স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিনের পক্ষে একজোট হয়েছেন।

এবার সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য গত ২১ নভেম্বর মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ এহতেশাম রেজার কাছে পদত্যাগপত্র জমা দেন। 

আরও পড়ুন: আজ বিএনপি’র সকাল-সন্ধ্যা হরতাল...

কামারুলজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং ৩০ নভেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন বলেন, আমাদের দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন নির্বাচন উৎসবমুখর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে হবে। তাই আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হলে তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে না। এ ঘোষণার পর আমি উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে দিয়ে এসে নির্বাচনে অংশ নিয়েছি।

হাসানুল হক ইনুকে উদ্দেশ করে কামারুল আরেফিন বলেন, ওনাকে এবার ২০ শতাংশ ভোট নিয়ে নির্বাচন করতে হবে। উনি নির্বাচিত হয়ে এলাকার কোনো উন্নয়ন করেননি। ভোটের সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ব্যবহার করে নির্বাচিত হয়েই তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর চালিয়েছেন নির্মম নির্যাতন। আওয়ামী লীগের নেতাকর্মীরা তাই তাকে আর এমপি হিসেবে দেখতে চায় না। দুই উপজেলার নেতাকর্মীরা আমাকে নির্বাচিত করার জন্য অপেক্ষা করছেন। তাই আমি জনগণের সঙ্গে থাকতে চাই।

আরও পড়ুন: পূর্ণ নম্বরে হবে ২০২৫ সালের এইচএসসি পরীক্ষা...

গত তিনটি নির্বাচনে কুষ্টিয়া-২ আসন থেকে টানা এমপি নির্বাচিত হন হাসানুল হক ইনু। ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে তিনি তথ্যমন্ত্রী হন। পরপর তিনটি নির্বাচনেই আওয়ামী লীগের নৌকা নিয়ে দলটির নেতাকর্মীদের সহযোগিতায় এমপি হন ইনু।

বিগত তিনটি নির্বাচনে সহজেই বৈতরণী পার হলেও এবার ইনুর জন্য বিপাকের কারণ হয়ে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন।

খোঁজ নিয়ে জানা গেছে, কুষ্টিয়া-২ আসনে জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে আওয়ামী লীগ নৌকা প্রতীক দেওয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা চরম ক্ষুব্ধ। বিএনপি-জামায়াত না আসায় এবার স্থানীয় আওয়ামী লীগ নেতারা ইনুকে ছাড় না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিনের পক্ষে প্রকাশ্যে ভোট করার ঘোষণা দিয়েছেন।

অনলাইন ডেস্ক