সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গ্রেপ্তার

 অনলাইন ডেস্ক    ২৯ আগষ্ট, ২০২৪ ১১:৪৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে গ্রেপ্তার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার দিবাগত রাত ১টার সময় গুলশান-১ থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন গুলিবিদ্ধ হয়ে স্বর্ণ শ্রমিক মুসলিম উদ্দিন মিলন হত্যার ঘটনায় দায়ের করা মামলায় টিপু মুনশিকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ৫ আগস্ট ছাত্র জনতার তীব্র গণ আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এর মাধ্যমে তাঁর সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়। তিনি বর্তমানে ভারতে অবস্থান করছেন।

শেখ হাসিনার পতনের পর থেকে আওয়ামী লীগের নেতা-কর্মী ও ক্ষমতাচ্যুত সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীরা আত্মগোপনে রয়েছে। অনেকে দেশত্যাগও করেছেন। গ্রেপ্তারও হয়েছেন অনেকে। এ সময় থেকে টিপু মুনশিও আত্মগোপনে ছিলেন।

সরকার পতনের পর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের নামে বেশ কয়েকটি হত্যা মামলা হয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালেও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর মন্ত্রিসভা সদস্যদের নামে গণহত্যার অভিযোগ করা হয়েছে।

অনলাইন ডেস্ক