গাংনীর নির্বাচনে একাধিক স্বতন্ত্র প্রার্থী

 তরিকুল ইসলাম    ২৭ নভেম্বার, ২০২৩ ১৩:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 108 বার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-২ গাংনী আসন থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এ.এস.এম. নাজমুল হক সাগর। তার এই আসনের বর্তমান সংসদ সদস্য গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

এর আগে মেহেরপুর ২ গাংনী আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফর্ম জমা দিয়েছিলেন ১৫ জন। আর এই ১৫ জনের মধ্যে এখন গাংনীর নৌকার মাঝি নাজমুল হক সাগর। নৌকার মনোনয়ন পেলেও এই আসনে থাকতে পারে একাধিক স্বতন্ত্র পার্থী।

গতকাল রবিবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে আগামী জাতীয় নির্বাচনের আওয়ামী লীগ মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা করছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তার আগে একই দিন দুপুরে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করেছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় তিনি বলেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাশ করে আসতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে। দলীয় প্রতীকের প্রার্থীর পাশাপাশি দলের যে কোনো নেতা বা ব্যক্তি স্বতন্ত্র প্রার্থী হতে পারবেন।

আরও পড়ুন: আজ বিকালে প্রার্থীর নাম ঘোষণা করবে জাতীয় পার্টি...

এদিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গাইডলাইন অনুসরণ করে দলের যে কেউ জাতীয় নির্বাচনে বিকল্প প্রার্থী হিসেবে থাকতে পারবেন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনার পর থেকেই গাংনী আসন থেকে একাধিক স্বতন্ত্র প্রার্থী নির্বাচন করবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

বিভিন্ন সূত্রের মাধ্যমে জানা যায়, এবার মেহরেপুর ২ গাংনী আসন থেকে নৌকা মার্কার পাশাপাশি আওয়ামী লীগের স্বতন্ত্র পার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রাশেদুল হক জুয়েল ও সাবেক ছাত্রলীগ নেতা নুরু ইসলাম রিন্টু।

এছাড়া গুঞ্জন শোনা যাচ্ছে গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মোখলেছুর রহমান মুকুলসহ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলবেন।

তরিকুল ইসলাম