ঢাকা আসনে নৌকার প্রার্থী হয়েও বিজয়ী হলেন যারা

 অনলাইন ডেস্ক    ৮ জানুয়ারী, ২০২৪ ১৬:৫৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 19 বার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হয়েও অনেকেই বিজয়ী হয়েছেন এবং পরাজিত হয়েছে। এছাড়া অনেক পরিচিত মুখও নৌকার পাল তুলতে পারেননি। নিজ দলের স্বতন্ত্র প্রার্থীদের কাছেই তাদের হারতে হয়েছে।

ঢাকা-১: আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন সালমান ফজলুর রহমান। তিনি ভোট পেয়েছেন এক লাখ ৫০ হাজার ৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দী সালমা ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে ৩৪ হাজার ৯৩০টি ভোট পেয়েছেন।

ঢাকা-২: আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ৫৪ হাজার ৪৪৮টি ভোট পেয়ে জয়ী হয়েছেন সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিবুর রহমান ট্রাক প্রতীক নিয়ে ১০ হাজার ৬৩৫টি ভোট পেয়েছেন।

ঢাকা-৩: আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নসরুল হামিদ বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৩২ হাজার ৭২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে ২ হাজার ৮৬৮টি ভোট পেয়েছেন।

আরও পড়ুন: শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন সাত রাষ্ট্রদূত...

ঢাকা-৬: আসনে নৌকার প্রার্থী সাঈদ খোকন ৬১ হাজর ৭০৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিনার প্রতীকের মো. রবিউল আলম মজুমদার পেয়েছেন ১ হাজার ১০৯ ভোট।

ঢাকা-৭: আসনে নৌকা প্রতীকের প্রার্থী সোলাইমান সেলিম ৬৩ হাজর ৮১৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ সাইফুদ্দিন আহম্মেদ মিলন পেয়েছেন ৭ হাজার ৩০৮ ভোট।

ঢাকা-৮: আসনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি পেয়েছেন ৪৬ হাজার ৬১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী মো. জুবের আলম খান পেয়েছেন ৮৮০ ভোট।


ঢাকা-৯: আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাবের হোসেন চৌধুরী ৯০ হাজার ৩৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙল প্রতীকের কাজী আবুল খায়ের পেয়েছেন ২ হাজার ৭৯৪ ভোট।

ঢাকা-১০: আসনে নৌকা প্রতীকে ফেরদৌস আহমেদ বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৬৫ হাজার ৮৯৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির হাজি মো. শাহজাহান পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

ঢাকা-১১: আসনে নৌকা প্রতীকের মোহাম্মদ ওয়াকিল উদ্দিন ৮৩ হাজার ৮৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বী লাঙল প্রতীকের শামীম আহমেদ পেয়েছেন ২ হাজার ৭৪৭ ভোট।

ঢাকা-১২: আসনে আওয়ামী লীগের প্রার্থী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ৯৪ হাজার ৬৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী খোরশেদ আলম খুশু ২ হাজার ২১৯ ভোট পেয়েছেন।

আরও পড়ুন: কামারুলের কাছে হেরে গেলেন ইনু...

ঢাকা-১৩: আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর কবির নানক বিজয়ী হয়েছেন।

ঢাকা-১৪: আসনে নৌকা প্রতীকের প্রার্থী মো. মাইনুল হোসেন খান ৫৩ হাজার ৫৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের মো. লুৎফর রহমান ১৭ হাজার ৯১৪ ভোট পেয়েছেন।

ঢাকা-১৫: আসনে নৌকা প্রতীকের প্রার্থী কামাল আহমেদ মজুমদার ৩৯ হাজার ৬৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। জাতীয় পার্টির শামসুল হক লাঙল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪৪ ভোট।

ঢাকা-১৬: আসনে আওয়ামী লীগের ইলিয়াস আলী মোল্লা বিজয়ী হয়েছেন। ঢাকা-১৭: আসনে আওয়ামী লীগের আরাফাত ৪৮ হাজার ০৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

ঢাকা-২০: আসনে নৌকার প্রার্থী বেনজীর আহমেদ ৮৩ হাজার ৭০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেন কাঁচি প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৬১৩ ভোট।

অনলাইন ডেস্ক