২০২৪ বিশ্বকাপের ভেন্যু প্রকাশ করল আইসিসি

 অনলাইন ডেস্ক    ২৩ সেপ্টেম্বার, ২০২৩ ১৩:২৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 10 বার

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। এই টুর্নামেন্টের জন্য যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যু নাম জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর জন্য ক্যারিবীয়ান অঞ্চলে সাতটি ভেন্যু ঠিক করেছে আইসিসি বোর্ড। সেগুলো হলো- অ্যান্টিনা অ্যান্ড বারবুডা, ডমিনিকা, বারবাডোস, সেন্ট লুসিয়া, গায়ানা, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনেডাইনস।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলোর মধ্যে ডালাসের গ্র্যান্ড প্রেইরি, ফ্লোরিডার ব্রোয়ার্ড কাউন্টি ও নিউ ইয়র্কের নাসাউ কাউন্টিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা।

২০২১ সালের নভেম্বরে আইসিসির বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু হিসেবে নির্বাচিত করেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পাশাপাশি যুক্তরাষ্ট্রকে। নাসাউ কাউন্টির আইসেনহাওয়ার পার্কে ৩৪ হাজার আসন বিশিষ্ট মডুলার স্টেডিয়াম বানানোর বিষয়ে এরই মধ্যে চুক্তি সম্পন্ন হয়ে গেছে।

আরও পড়ুন: মাঠে না নেমেই সেমিফাইনালে বাংলাদেশ...

অন্যদিকে গ্র্যান্ড প্রেইরি ও ব্রোয়ার্ড কাউন্টি স্টেডিয়াম দুটিতে মডিউলার পদ্ধতিতে আসন সংখ্যা বাড়ানো, গণমাধ্যম ও প্রিমিয়াম হসপিটালিটির ব্যবস্থা বাড়ানো নিয়ে চুক্তি হচ্ছে।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘আমরা আনন্দের সঙ্গে ক্যারিবীয়ান অঞ্চলের ভেন্যুগুলোর নাম ঘোষণা করছি, যেখানে সর্ববৃহৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফির জন্য লড়াই করবে ২০টি দল। ভক্তদের কারণে এসব ভেন্যু আগে থেকেই অনেক জনপ্রিয়।

অনলাইন ডেস্ক