রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে মিরাজের নাম

 অনলাইন ডেস্ক    ১ সেপ্টেম্বার, ২০২৪ ১০:৫১:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে ক্যারিয়ারের অনন্য এক কৃতিত্ব অর্জন করেছেন মেহেদী হাসান মিরাজ। স্বাগতিকদের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে তুলে নিয়েছেন ৫ উইকেট। তারই সুবাদে এবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের অনার্স বোর্ডে নিজের নাম লিখলেন বাংলাদেশের এই অলরারাউন্ডার।

বছর ঘুরতে না ঘুরতেই পাকিস্তানে গিয়ে আবারও একটি কৃতিত্ব অর্জন করলেন মেহেদী হাসান মিরাজ। গেল বছর এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করেছিলেন। সেটা ছিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

সেদিনের ক্যারিয়ারসেরা ১১২ রানের ইনিংসের জন্য লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে নিজের নাম লিখেছিলেন মিরাজ। আগের বছর ভালো ব্যাটিংয়ের জন্য অনার্স বোর্ডে নিজের নাম তুলেছিলেন। আর এবার সেই সম্মাননা পেলেন ভালো বোলিংয়ের জন্য।

পাকিস্তানের বিপক্ষে চলমান দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে টেস্ট ক্যারিয়ারের দশম ফাইফার পেয়েছেন মিরাজ। যে কারণে এবার রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে নিজের নাম লিখলেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে মিরাজের নাম লিপিবদ্ধ করার ছবি প্রকাশ করা হয়েছে। বেশ ফুরফুরে মেজাজেই অনার্স বোর্ডের সামনে ছবি তুলেছেন এই অলরাউন্ডার।

সাকলাইন মুশতাক, কোর্টনি ওয়ালশ, স্টুয়ার্ট ম্যাকগিল কিংবা মুশতাক আহমেদের মতো কীতির্মানের সঙ্গে শোভা পাচ্ছে বাংলাদেশের মিরাজের নামটাও। একই সময়ে বিদেশের মাটিতে নিজের ক্যারিয়ারের সেরা ফিগারের দেখাও পেয়েছেন মিরাজ।

এর আগে বিদেশের মাটিতে মিরাজ ৫ উইকেট পেয়েছেন দুবার। শনিবার (৩১ আগস্ট) পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিতে তিনি খরচ করেছেন ৬১ রান। এদিন পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক শান মাসুদ এবং সাইম আইয়ুবকে সাজঘরে ফিরিয়েছেন মিরাজ। খুররাম শেহজাদ, মোহাম্মদ আলী আর আবরার আহমেদকেও ফিরিয়েছেন তিনি।

অনলাইন ডেস্ক