এবার বিশ্বকাপের মাঠে ঢুকলেন জারভো ৬৯

 অনলাইন ডেস্ক    ৯ অক্টোবার, ২০২৩ ১৪:১২:০০নিউজটি দেখা হয়েছে মোট 20 বার

ব্রিটিশ নাগরিক ড্যানিয়েল জার্ভিস। যারা নিয়মিত যারা খেলা দেখেন, তারা কমবেশি এই ব্যক্তিকে চেনেন। ‘জারভো ৬৯’ জার্সি পরে বিভিন্ন খেলার সময়ে মাঠে ঢুকে পড়ার বাজে অভ্যাস রয়েছে তার। এজন্য তাকে বেশ কয়েকবার কারাগারেও যেতে হয়েছে।

রোববার (৮ অক্টোবর) দুপুর আড়াইটায় চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও ভারত। দীর্ঘদিন পরে এই ম্যাচে আবারও মাঠে ঢুকে পড়তে দেখা যায় ড্যানিয়েল জার্ভিসকে।


ম্যাচটিতে জারভো নিরাপত্তা বেষ্টনী ভেদ করে মাঠে ঢুকে পড়েন। সে সময়ে তার পরনে দেখা যায় ভারতের বিশ্বকাপ জার্সি। জার্সির পিছনে যথারীতি জারভো ৬৯ নম্বর লেখা ছিল।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, জারভো মাঠে প্রবেশ করে কোহলির সঙ্গে কথা বলার চেষ্টা করছেন। সে সময়ে কোহলিকে খুব বেশি বিরক্তিকর দেখাচ্ছিল।

পরে ভারতের ক্রিকেটার লোকেশ রাহুল জারভোকে মাঠ ছাড়তে বলেন। এর পরপরই নিরাপত্তাকর্মীরা এসে জারভোকে মাঠ থেকে বের করেন।

জানা যায়, ঘটনার পরে স্টেডিয়াম থেকেও তাকে বের করে দেয়া হয়েছে এবং আইসিসি বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে জারভোর ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরও পড়ুন: মিরাজকে ভবিষ্যতের সাকিব মানছেন ইমরুল কায়েস...

এর আগে জারভো ২০২১ সালে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে ভারতের জার্সি পরে পরপর তিনবার মাঠে প্রবেশ করেছিলেন। তখন নিজেকে রীতিমতো ভারতের খেলোয়াড় বলেও দাবি করে বসেন। সিরিজের লিডস টেস্টে রোহিত শর্মা আউট হলে হেলমেট ও প্যাড পরে ব্যাট হাতে নিয়ে মাঠে নেমেছিলেন। দেখে মনে হচ্ছিল, ভারতীয় ব্যাটসম্যানই মাঠে নেমেছেন। লিডসের পরে ওভাল টেস্টেও মাঠে ঢুকেন তিনি। পরে তাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছিল।


কিন্তু কে এই ‘জারভো ৬৯’?

মূলত জারভো ইউটিউবসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে কৌতুক ও মজার ভিডিও পোস্ট করেন। আর খেলাকালীন সময়ে কাউকে ভিডিও করার দায়িত্ব দিয়ে নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে তিনি মাঠে ঢুকে পড়েন। সে সময়ে খেলোয়াড় হিসেবে মাঠে অভিনয় শুরু করেন। কখনও বল করার চেষ্টা করেন, কখনও ব্যাটিং কিংবা ক্রিকেটারদের সতীর্থের মতো আচরণ করেন।


এ পর্যন্ত জারভো যতবার মাঠে প্রবেশ করেছেন, তার মধ্যে বেশিরভাগ সময়েই ভারতের জার্সি পরে ভারতের ম্যাচ চলাকালীন সময় তাকে মাঠে দেখা গেছে।


এতে অনেকেই মনে করেন, জারভো ভারতের সমর্থক। তবে ভারতের ম্যাচ বাদেও ওয়েলস–নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড–জাপান রাগবি ম্যাচেও তাকে মাঠে ঢুকতে দেখা গেছে।

অনলাইন ডেস্ক