ভারতকে হারিয়ে এশিয়া কাপের তিনে বাংলাদেশ

 অনলাইন ডেস্ক    ১৬ সেপ্টেম্বার, ২০২৩ ১১:৫৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 29 বার

এশিয়া কাপের সুপার ফোরে কলম্বোর প্রেমাদাসা স্টোডয়ামে ভারতকে হারিয়ে তৃতীয় স্থানটা নিজেদের দখলে করে রাখল টাইগার বাহিনী।

শুরুতে সাকিবের দল ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ২৬৫ রান করে। জবাবে এক বল আগে অল আউট হয়ে যায় ভারত।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারতকে ৬ রানে হারিয়ে পাকিস্থানকে পিছনে ফেলে তৃতীয় স্থানে বাংলাদেশ। ফলে এই টুর্নামেন্ট থেকে বাংলাদেশের বিদায় হলেও শেষটা দুর্দান্ত থেকে গেলো।

আগামী ১৭ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টায় শ্রীলঙ্কার কলম্বোয় এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। ম্যাচটিতে মাঠে নামবে ভারত ও স্বাগতিক শ্রীলঙ্কা। আর সেই ম্যাচ শেষে জানা যাবে এশিয়া কাপের চ্যাম্পিয়ন ও রানার্সআপের নাম।

আরও পড়ুন: শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে উঠে গেলে ভারত...

এ দিকে ফাইনালের আগে সুপার ফোর খেলা চার দলের তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারিত হয়েছে। যেখানে বাংলাদেশের অবস্থান হয়েছে তিনে। আর চার দলের মধ্যে তলানিতে চলে গেছে বাবর আজমদের পাকিস্তান।

ভারতকে ৬ রানে হারিয়ে সুপার ফোরের মধ্যে তিনে থেকে এশিয়া কাপ শেষ করল বাংলাদেশ। এ জয়ে পাকিস্তানকে টপকে গেছে তারা। দুই দলেরই রয়েছে সমান ২ পয়েন্ট করে। তবে ভারতকে হারানোর কারণে রানরেটে এগিয়ে গেছে বাংলাদেশ। তাতে সাকিবদের জায়গা হয়েছে তিনে।

বাংলাদেশের রানরেট -০.৪৬৩ এবং চারে থাকা পাকিস্তানের রানরেট -১.২৮৩। ৪ পয়েন্ট ও ১.৭৫৩ রানরেট নিয়ে একে থেকে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। সমান পয়েন্ট ও -০.১৩৪ রানরেট নিয়ে দুইয়ে থেকে শ্রীলঙ্কাও নিশ্চিত করেছে।

অনলাইন ডেস্ক