উরুগুয়েকে বিদায় করে কোপার ফাইনালে কলম্বিয়া

 অনলাইন ডেস্ক    ১১ জুলাই, ২০২৪ ১১:০৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 3 বার

জিতলেই কোপা আমেরিকায় ২২তম ফাইনাল খেলার সুযোগ পাবে উরুগুয়ে। অন্যদিকে কলম্বিয়ার সামনে তৃতীয় ফাইনাল খেলার হাতছানি। এমন এক সমীকরণকে সামনে রেখে দুই দল শার্লটের ব্যাঙ্ক অফ আমেরিকা স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার (১১ জুলাই) মুখোমুখি হয় কোপার সেমিফাইনালে।

খেলার ৩৯ মিনিটে জেমস রদ্রিগেজের নেওয়া কর্নার কিকে লাফিয়ে উঠে হেড করেন জেফারসন লারমা, বল ঢুকে যায় উরুগুয়ের জালে। আর তাতেই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কলম্বিয়া। এটা এবারের আসরে রদ্রিগেজের পঞ্চম অ্যাসিস্ট।

দ্বিতীয় সর্বোচ্চ ২টি করে অ্যাসিস্ট আছে ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ, জন আরামবুরু ও নিকোলাস ক্রুজের। গোল পেলেও কলম্বিয়ার জন্য প্রথমার্ধটা সুখকর থাকেনি শেষ মুহূর্তে গিয়ে। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫ ১) কলম্বিয়ান রাইট ব্যাক দানিয়েল মুনোজ।

ডানিয়েল মুনজ প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কনুই দিয়ে আঘাত করলে রেফারি তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান। ৩১ মিনিটে একবার হলুদ কার্ড দেখেছিলেন তিনি। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে, কলম্বিয়া পরিণত হয় ১০ জনের দলে।

আরও পড়ুন: স্মার্ট ক্যাম্পাস বিনির্মাণে ইবি ছাত্রলীগের কর্মী সমাবেশ...

ফলে বাকিটা সময় উরুগুয়ের ১১ জনের বিপক্ষে তাদের ১০ জনের লড়াই। দিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণ চালায় দুই দলের খেলোয়াড়রা তবে কেউই গোলের দেখা পাননি।

নির্ধারিত সময় শেষে ১-০ গোলের জয় নিয়ে ২৩ বছর পর কোপা আমেরিকার ৩য় ফাইনালে উঠল টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকা কলম্বিয়া।

অনলাইন ডেস্ক