বিশ্বকাপের টিকিট ছাড়ার সময় চূড়ান্ত করল আইসিসি

 অনলাইন ডেস্ক    ১০ আগষ্ট, ২০২৩ ১৩:২০:০০নিউজটি দেখা হয়েছে মোট 67 বার

অবশেষে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের টিকিট ছাড়ার দিনক্ষন ঠিক করলো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চলতি মাসের ১৫ আগস্ট থেকে বিশ্বকাপের টিকিট আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে নিবন্ধন করা যাবে। এরপর সাত দফায় ক্রয় করা যাবে বিশ্বকাপের টিকিট।

বিসিসিআই ও আইসিসির পক্ষ থেকে খুব শীঘ্রই জানানো হবে ওয়ানডে বিশ্বকাপের টিকিটের মূল্য ও টিকিট বিক্রির চূড়ান্ত নির্দেশিকা। তবে কবে কোন ম্যাচের টিকিট বিক্রি হবে, তা এর মধ্যেই জানিয়ে দেয়া হয়েছে।

এবারের বিশ্বকাপে ভারতের গ্রুপ পর্বের ৯টি ম্যাচ, এই ৯ টি ম্যাচের টিকিটগুলো পাঁচ দিনে বিক্রি করা হবে। ভারত ছাড়া অন্যান্য দেশের ওয়ার্ম আপ ম্যাচ ও মূল পর্বে অন্যান্য দেশের সব ম্যাচের টিকিট বিক্রি হবে ২৫ আগস্ট। সেমিফাইনাল ও ফাইনালের টিকিট বিক্রির হবে ১৫ সেপ্টেম্বর।

তবে বাংলাদেশের ম্যাচের টিকিট ২৫ আগস্ট থেকে পাওয়া যাবে। বাংলাদেশের মোট তিনটি ম্যাচের সূচি বদলে গিয়েছে।

এই ম্যাচ গুলোর পরিবর্তিত তারিখ অনুযায়ী বাংলাদেশ বনাম ইংল্যান্ডের ম্যাচ হবে ১০ অক্টোবর। নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের ম্যাচ হবে ১৩ অক্টোবর এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১ নভেম্বর মাঠে নামবে সাকিবের দল।

আরও পড়ুন: সাকিব রাজি হলেই চূড়ান্ত হবে সিদ্ধান্ত!...

এছাড়াও আগের সময় সূচি অনুযায়ী ৭ অক্টোবর আফগানিস্তান, ১৯ অক্টোবর ভারত, ২৪ অক্টোবর দক্ষিন আফ্রিকা, ৩১ অক্টোবর পাকিস্তান ও ৬ নভেম্বর শ্রীলংকার বিপক্ষে খেলবেন টাইগাররা

দশ দলের টুর্নামেন্ট হবে ১০টি ভেন্যুতে। ৫ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গতবারের ফাইনাল খেলা দুই দল ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ।

টুর্নামেন্ট চলবে ৪৬ দিন। ১৫ নভেম্বর মুম্বাই, ১৬ নভেম্বর কলকাতায় হবে দুটি সেমিফাইনাল ও ১৯ নভেম্বর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

অনলাইন ডেস্ক