পূজার দিনে পাকিস্তানকে নিরাপত্তা দেবে না কলকাতা পুলিশ!

 অনলাইন ডেস্ক    ৬ আগষ্ট, ২০২৩ ১৫:০৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 39 বার

চলতি বছরের আসন্ন ওয়ানডে বিশ্বকাপে আইসিসির কাছে থেকে পাকিস্তান লিখিত নিরাপত্তার প্রতিশ্রুতি চেয়েছে। যেখানে নিরাপত্তার বিষয় নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত পাকিস্তান ক্রিকেট দল। কালীপূজার দিনে দেশটিকে নিরাপত্তা দিতে পারবেন না বলে জানিয়েছে কলকাতার পুলিশ। আবারও জটিলতা তৈরি হয়ে গেছে আইসিসির বিশ্বকাপ সূচি নিয়ে।

ওয়ানডে বিশ্বকাপ নিয়ে যেনো জটিলতা কাটছেই না। আর মাত্র দুই মাস বাকি আছে এখনও চড়ান্ত হয়নি বিশ্বকাপের সূচি। ঢাকঢোল পিটিয়ে একবার তা প্রকাশ করলেও নিরাপত্তা ইস্যুতে আহমেদাবাদ পুলিশের কথায় বদলে গেছে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি।

সে ধারাবাহিকতায় আরও কয়েকটি ম্যাচের সূচি পরিবর্তন করার কথা জানিয়েছে বিসিসিআই। কিন্তু এবার নতুন করে ঝামেলা বাধিয়েছে কলকাতা। আহমেদাবাদের নাটক শেষ হতে না হতেই বেঁকে বসেছে সেখানকার রাজ্য পুলিশ।

আরও পড়ুন: বিশ্বকাপে এবার যোগ হয়েছে নিরাপত্তা ইস্যু!...

আগামী ১২ নভেম্বর কালীপূজার দিনে ইডেন গার্ডেন্সে কলকাতার পুলিশ ইংল্যান্ড-পাকিস্তানকে নিরাপত্তা দিতে অস্বীকৃতি জানিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) কাছে।

পুলিশের দাবি, কালীপূজা ও দিওয়ালি ঘিরে যে উৎসবের আমেজ থাকে পুরো রাজ্য জুড়ে তার মাঝে কোনভাবেই ৬৮ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামে নিরাপত্তা দেয়া সম্ভব হবে না আমাদের।

এই বিষয়টি নিয়ে কয়েক দফায় আলোচনা করলেও এখনও কোনো সুবিধা করতে পারেনি অ্যাসোসিয়েশন অব বেঙ্গল।

ইতোমধ্যে বিষয়টি জানানো হয়েছে বিসিসিআইকে। তবে শেষ মুহূর্তে সূচি আবার বদলাবে কি না, তা পুরোপুরি নির্ভর করছে আইসিসির উপর।

অনলাইন ডেস্ক