পাকিস্তানের মাটিতে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়

 অনলাইন ডেস্ক    ২৫ আগষ্ট, ২০২৪ ১৬:১৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 12 বার

পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয়ের স্বাদ পেলো বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে এক সেশন বাকি থাকতেই কোনও উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

এর আগে দুই দলের ১৩ বারের দেখায় একটিতেও জয় পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। এবার রাওয়ালপিন্ডিতে তাদেরকেই হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ। শেষ দিনে জয়ের জন্য দরকার মাত্র ৩০ রান। সময় ছিল পর্যাপ্ত, হাতে ছিল ১০ উইকেট। জয় পেতে তেমন একটা বেগ পেতে হয়নি সফরকারীদের।

দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের চেপে ধরে বাংলাদেশি বোলাররা। সাকিব, হাসান মাহমুদরা ধ্বসিয়ে দেন পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। তিনজন ব্যাটার আউট হন কোনও রান না করেই।

একমাত্র রিজওয়ান ছাড়া আর কোনও ব্যাটারই তেমন রান পাননি। আব্দুল্লাহ শফিক ৩৭, বাবর আজম ২২, রিজওয়ান ৫১ ও শান মাসুদ করেন ১৪ রান। এছাড়া আর কোনও ব্যাটার ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। সাকিব আল হাসান ও হাসান মাহমুদ নেন ৩টি করে উইকেট।

শেষ পর্যন্ত ১৪৬ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। আর বাংলাদেশের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩০ রান। মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনও বেগ পেতে হয়নি টাইগারদের। ৬.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম মিলে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। আর ইতিহাসে প্রথমবারের মতো পাকিস্তানকে টেস্টে হারালো বাংলাদেশ।

অনলাইন ডেস্ক