এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

 অনলাইন ডেস্ক    ৭ জুলাই, ২০২৪ ১৬:৫৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) নারী এশিয়া কাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে। ১৫ সদস্যের দলে নেতৃত্বের ভার তুলে দেয়া হয়েছে হারমানপ্রীত কৌরকে। তার সহকারী হিসেবে থাকবেন স্মৃতি মান্ধানা।

দরজায় কড়া নাড়ছে নারী এশিয়া কাপের নবম আসর। শ্রীলঙ্কার মাটিতে এবারের টুর্নামেন্টি মাঠে গড়াবে আগামী ১৯ জুলাই। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ জুলাই।

এবছর মেয়েদের এশিয়া কাপে মোট ৮টি দল অংশ নেবে। গতবার ৭টি দল নিয়ে আয়োজিত হলেও এবার লঙ্কা দ্বীপে একটি দল বেশি নিয়ে অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার লড়াই। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো।

গ্রুপ এ'তে ভারত-পাকিস্তানের সঙ্গে থাকছে নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। আর গ্রুপ বি'তে স্বাগতিক শ্রীলঙ্কাকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে মালয়েশিয়া, থাইল্যান্ড এবং বাংলাদেশ।

এশিয়া কাপের এবারের আসরে হট ফেভারিটের তকমা নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন ভারত নারী দল উদ্বোধনী দিনেই মোকাবিলা করবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। আগের ৮ আসরের ৭বারই শিরোপা নিজেদের করে নিয়েছে টিম ইন্ডিয়া।

ভারতের এশিয়া কাপ স্কোয়াড: হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), রিচা ঘোষ, শেফালি ভার্মা, রাধা যাদব, দীপ্তি শর্মা, উমা ছেত্রী, পূজা বস্ত্রকার, জেমাইমা রদ্রিগেজ, অরুন্ধতী রেড্ডি, দয়ালন হেমলতা, রেণুকা সিংহ ঠাকুর, আশা শোভনা, শ্রেয়াঙ্কা পাতিল এবং সাজনা সজীবন।

অনলাইন ডেস্ক