মার্টিনেজের নৈপুণ্যে পেরুকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

 অনলাইন ডেস্ক    ৩০ জুন, ২০২৪ ১০:৪৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 13 বার

অধিনায়ক লিওনেল মেসি এবং কোচ লিওনেল স্ক্যালোনিকে ছাড়াই খেলতে নামা আর্জেন্টিনা কোপা আমেরিকায় জয়ের ধারা বজায় রেখেছে। আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় এদিন পেরুর বিপক্ষে নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রাম দিলেও জয় পেতে বেগ পেতে হয়নি আলবিসেলেস্তেদের। আজ রোববার (৩০ জুন) মায়ামির হার্ডরক স্টেডিয়ামে পেরুর বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচের দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার পক্ষে জোড়া গোল করেন লাউতারো মার্টিনেজ। গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয়ের দেখা পেল আর্জেন্টিনা।

এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে মাঠে নামা নিশ্চিত করেছে লিওনেল স্ক্যালোনির দল। ইনজুরির কারণে পেরুর বিপক্ষে ম্যাচটি থেকে আগেই ছিটকে গিয়েছিলেন মেসি। অন্যদিকে দুই ম্যাচেই দ্বিতীয়ার্ধে দেরিতে মাঠে আসায় এই ম্যাচে নিষেধাজ্ঞায় কাটা পড়েছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি।

এছারাও কোয়ার্টার ফাইনালের আগে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম নিশ্চিত করতে এবং বেঞ্চের শক্তি সম্পর্কে ধারণা পেতে আগের ম্যাচের একাদশ এই ম্যাচে প্রায় পুরোটাই বদলে ফেলেছিলেন স্ক্যালোনি। চিলির বিপক্ষে খেলা দলের নিকোলাস ট্যালিয়াফিকো এবং গোলরক্ষক এমি মার্টিনেজ এই ম্যাচের একাদশে ছিলেন।

আরও পড়ুন: কোহলির পথে হেঁটে রোহিতও জানালেন বিদায়...

উয়েফা ইউরো ম্যাচে আর্জেন্টিনা একক আধিপত্য দেখিয়েছে। বল দখলে বড় ব্যবধানে এগিয়ে ছিল তারা। প্রথমার্ধে বেশ কিছু আক্রমন শানিয়েও গোলের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। লিয়ান্দ্রো পারেদেসের ফ্রি-কিক ওপরের পোস্টে লেগে নষ্ট হয়েছে। প্রথমার্ধের শেষের দিকে লো সেলসোর দারুণ শট ঠেকিয়ে দেন পেরুর গোলরক্ষক। গারনাচোর নেয়া ফিরতি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখে বর্তমান চ্যাম্পিয়নরা। এই অর্ধে দুই মিনিটের মাথায় ডেডলক ভেঙে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাউতারো মার্টিনেজ। ডি মারিয়ার পাস থেকে গোলটি করেন তিনি। দারুণ ফর্মে থাক ইন্টার মিলানের স্ট্রাইকার চিলির বিপক্ষেও শেষ মুহূর্তে গোল করে আর্জেন্টিনাকে জিতিয়েছিলেন।

এই অর্ধেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও আর গোলের দেখা পাচ্ছিল না আলবিসেলেস্তেরা। ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। কিন্তু লিয়ান্দ্রো পারেদেস সাইডপোস্টে মেরে সেই সুযোগ নষ্ট করেন। ম্যাচের ব্যবধান দ্বিগুণ হয় লাউতারো মার্টিনেজের হাত ধরেই। ৮৬ মিনিটে ব্যক্তিগত এবং দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন তিনি। এবারের আসরে এটি তার তৃতীয় গোল। এই জয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা।

অনলাইন ডেস্ক