পুরোপুরি ফিট নন সাকিব, তবুও খেলতে চান

 অনলাইন ডেস্ক    ১৬ অক্টোবার, ২০২৩ ১৫:৫৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 14 বার

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুরু করলেও পরের দুই ম্যাচে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। এবার স্বাগতিক ভারতের বিপক্ষে আগামী ১৯ অক্টোবর মাঠে নামবেন বাংলোদেশ। কিন্তু গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তবে সেই অনিশ্চয়তার বার্তা উড়িয়ে দিয়ে মাঠে নামতে চান বাংলাদেশের অধিনায়ক।

বাংলাদেশ ক্রিকেট দলের পক্ষ থেকে আজ সোমবার (১৬ অক্টোবর) টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সাকিবের বিষয়ে কথা বলেন।

সে সময়ে তিনি বলেন, বাংলাদেশের ব্যাটিং নিয়ে সাকিব খুব চিন্তিত। তার ব্যথা অনেকটাই কমে এসেছে। আগামীকাল অনুশীলনেও নামার জন্য প্রস্তুত সাকিব। সে খেলতে চাচ্ছে।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে গিয়ে চোট পান সাকিব। ম্যাচ শেষ হওয়ার আগেই তাকে মাঠ ছাড়তে হয়। সে সময়ে টিভি স্ক্রিনে দেখেই বোঝা যাচ্ছিল, খানিকটা অস্বস্তিতে ভুগছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। খেলা শেষে সাকিবকে নেয়া হয় হাসপাতালে।

আরও পড়ুন: সাংবাদিকদের কাছে ক্ষমা চাইলেন লিটন...

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের তৃতীয় ম্যাচে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। দল হারলেও ম্যাচটিতে ব্যাট ও বল হাতে ভালোই লড়াই করেছেন সাকিব। বোলিং করে ১০ ওভারে ১ উইকেট নিয়ে ৫৪ রান দেন তিনি। বিশ্বকাপে সব মিলিয়ে ৩২ ম্যাচে তার শিকার ৩৯ উইকেট।

এছাড়াও ব্যাট হাতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪০ রান করে আউট হন সাকিব। এ ইনিংসের পর বিশ্বকাপে সর্বোচ্চ রানের হিসাবে ষষ্ঠ স্থানে আছেন বাংলাদেশি এই অলরাউন্ডার। ১ হাজার ২০১ রান করে তিনি পেছনে ফেলেছেন সনাৎ জয়াসুরিয়া, বিরাট কোহলি ও ক্রিস গেইলকে।

অনলাইন ডেস্ক