আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে মঈন

 অনলাইন ডেস্ক    ৮ সেপ্টেম্বার, ২০২৪ ১৩:০৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

১১ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে নামবে ইংল্যান্ড। ৩টি টি-টোয়েন্টির পর হবে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে। এই সিরিজের জন্য মঈনকে বিবেচনায় রাখেনি ইংল্যান্ড। এ কারণেই নাকি তার অবসরের সিদ্ধান্ত। এটাকেই অবসরের উপযুক্ত সময় মনে করছেন তিনি।

ডেইলি মেইলকে সাক্ষাৎকারে মঈন বলেন, ‘এই মাসের অস্ট্রেলিয়া সিরিজের জন্য আমি বিবেচনায় নেই। আর আমার বয়স ৩৭। ইংল্যান্ডের হয়ে অনেক খেলেছি, এটা নতুন প্রজন্মের সময়। এটাও আমাকে ব্যাখ্যা করা হয়েছে। আমারও মনে হয়েছে সময়টা উপযুক্ত, আমার দায়িত্ব শেষ করলাম।’

দেশের হয়ে ৬৮টি টেস্ট, ১৩৮টি ওয়ানডে ও ৯২টি টি-২০ খেলেছেন মঈন। তিন ফরম্যাটে ৬ হাজার ৬৭৮ রান করার পথে ৮টি সেঞ্চুরি ও ২৮টি হাফসেঞ্চুরি করেছেন তিনি। বল হাতে নিয়েছেন ৩৬৬ উইকেট।

জাতীয় দলকে বিদায় জানালেও অন্যান্য ক্রিকেট চালিয়ে যাবেন মঈন। একদিন আগেই প্রথম বারের মতো ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে ডাক পেয়েছেন তিনি। সাইম আয়ুবের পরিবর্ত হিসেবে গায়ানা আমাজন তাকে দলে ভিড়িয়েছে।

ইংল্যান্ডের হয়ে অ্যাশেজ ও ২টি বিশ্বকাপ জেতা মঈনের ক্যারিয়ারে সেরা মুহূর্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে হ্যাটট্রিক। ওই ম্যাচে জিতেছিল ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে ১৬ বলে ৫০ করে দ্রুততম হাফসেঞ্চুরিটিও তার পছন্দের।

অনলাইন ডেস্ক