চ্যাম্পিয়ন হয়ে যে রেকর্ডে সবার উপরে মেসি

 অনলাইন ডেস্ক    ১৫ জুলাই, ২০২৪ ১৬:৪৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 2 বার

লিওনেল মেসি এবং রেকর্ড যেন একে অপরের সমার্থক হয়ে গেছে। আর্জেন্টাইন এই মহাতারকা মাঠে নামলেই যেন নতুন নতুন রেকর্ড তাকে হাতছানি দেয়। সবশেষ কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতে আর্জেন্টিনা।

এই ট্রফি জয়ের মধ্য দিয়ে আরও একটি রেকর্ড করে ফেললেন লিওনেল মেসি, যে রেকর্ড আর কারোর নেই। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছে আর্জেন্টিনা দল। গত তিন বছরে তিনটি মেজর ট্রফি এবং ফিনালিসিমা জিতেছে আলবিসেলেস্তেরা।

সবশেষ কোপা আমেরিকার শিরোপা জিতে সবচেয়ে বেশি ট্রফি জয়ের রেকর্ড করেছেন লিওনেল মেসি। ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজের ছিল ৪৪টি ট্রফি। আর ৪৫টি শিরোপা জিতে আলভেজের সেই রেকর্ড ছাড়িয়ে গেছেন মেসি। মেসি সর্বোচ্চ এই রেকর্ড গড়েছেন ভিন্ন চারটি দলের হয়ে।

২০২১ সালে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা জেতেন মেসি। এরপর ২০২২ সালে জেতেন বিশ্বকাপ। একই বছর ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফিনালিসিমা জেতেন তিনি।

আজ পড়ুন: বিজয় একাত্তর হলে কোটা আন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ...

এছাড়া অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ও অলিম্পিক গোল্ডও রয়েছে মেসির দখলে। সবশেষ কলম্বিয়াকে হারিয়ে কোপার শিরোপা জয় করেন আর্জেন্টাইন এই মহাতারকা। মেসি সবচেয়ে বেশি ট্রফি জিতেছেন বার্সেলোনার হয়ে।

কাতালান এই ক্লাবের হয়ে ১০টি লা লিগা, ৭টি কোপা দেল রে, ৮টি সুপার কাপ ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন এই মহাতারকা।

এছাড়াও জিতেছেন ৩টি ক্লাব বিশ্বকাপ ও ৩টি উয়েফা সুপারকাপ। বার্সেলোনা ছাড়ার পর পিএসজির হয়ে দুটি লিগ ওয়ান শিরোপা, ও একটি লিগ কাপ জেতেন মেসি। এরপর ইন্টার মায়ামির হয়েও একটি লিগ কাপ জিতেছেন আর্জেন্টিনার এই সুপারস্টার।

অনলাইন ডেস্ক