নিউজিল্যান্ড সিরিজের দলে রিয়াদ-সৌম্য

 অনলাইন ডেস্ক    ১৭ সেপ্টেম্বার, ২০২৩ ১১:২৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 21 বার

এশিয়া কাপের মিশন শেষ হতে না হতেই ঘরের মাটিতে নিউজিল্যান্ড সিরিজ। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইতিমধ্যে ঢাকায় এসে পৌঁছেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

আগামী ২১ সেপ্টেম্বর শুরু হবে দুই দেশের সিরিজ। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে দীর্ঘদিন পরে টাইগারদের ওয়ানডে দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার এবং নুরুল হাসান সোহানের মতো ক্রিকেটাররা।

এই সিরিজের জন্য বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে। তাঁর জায়গায় কিউইদের বিপক্ষে টাইগারদের নেতৃত্ব দেবেন লিটন দাশ। এছাড়াও এই সিরিজে মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলামের মতো ক্রিকেটারদের বিশ্রাম দেয়া হয়েছে। তাদের অনুপস্থিতিতেই রিয়াদ, সৌম্য, সোহানদের বাজিয়ে দেখবে টিম ম্যানেজমেন্ট। এছাড়াও এই সিরিজে দলে ফিরছেন সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। পাশাপাশি ডাকা হয়েছে পেসার খালেদ আহমেদ এবং লেগস্পিনার রিশাদ হোসেনকে।

আরও পড়ুন: ভারতকে হারিয়ে বাংলাদেশের র‌্যাঙ্কিংয়ে উন্নতি...

বাংলাদেশ স্কোয়াডঃ লিটন দাশ (অধিনায়ক), তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মাহেদী, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম, তানজিম সাকিব, জাকির হাসান, রিশাদ হোসেন, খালেদ আহমেদ।

সিরিজ খেলতে নিউজিল্যান্ড দলের একাংশ শনিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে গেছে। বাকি অংশ আজ (রোববার) বিকেলে ইংল্যান্ড থেকে সরাসরি ঢাকা পৌঁছাবে।

অনলাইন ডেস্ক