দায়িত্ব ছাড়ছেন নারী ফুটবল দলের কোচ ছোটন

 অনলাইন ডেস্ক    ২৮ মে, ২০২৩ ১২:১১:০০নিউজটি দেখা হয়েছে মোট 15 বার

দীর্ঘ সাত বছর দায়িত্বে থাকার পর বাংলাদের নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন এবার অবসর নিয়েছেন।

অবসর নেওয়ার পর গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অবসরের এর পর আর্থিকভাবে কিছুটা তো কষ্ট হবেই, এরপরও আমি আপাতত কয়েক মাস একটু নিজেকে বিশ্রাম দিতে চাই। আর্থিক দিক থেকে কষ্ট হলেও অন্য দিকে শান্তি থাকবো, কারণ অবসরের পর অন্তত খেলোয়াড়দের কোনো প্রশ্নের সামনে আর থাকতে হবেনা।

খেলোয়াড়রা যারা সিনিয়র হয়েছে তারা প্রতিনিয়ত প্রশ্ন করে স্যার কবে, কখন খেলা? এর উওর আমার কাছে নেই। সাফের পর থেকে খেলোয়াড়রা কোনো ম্যাচ খেলতে পারেনি। খেলোয়াড় ছাড়াও তো অন্যদেরও প্রশ্ন এবং নির্দেশনা মেনে চলতে হয়।

কোচ ছোটন বলেন, ‘কোচিং জীবনটাই এমন। যে কোনো সময় দায়িত্ব ছাড়তে হতে পারে। এজন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হয়। আমি এবার দায়িত্ব ছেড়ে দিলাম।

কোচ আরো বলেন, ‘আমি যখন যেখানে থাকি শতভাগ দিই। এখন সিদ্ধান্ত নিয়েছি কাজ করবে না। তাই সেটা নিয়ে আর কোনো ভাবনা নেই আমার।

কোচের দায়িত্ব ছেড়ে দেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, ‘আমি অবশ্যই ক্লান্ত। ভোর চারটা থেকে সন্ধ্যা পর্যন্ত অনুশীলন করানো কোনো সহজ বিষয় নয়। এই কাজটি আমি সাত বছর ধরেই করছি। ফলে আমার মধ্যে মানসিক এবং শারীরিক ক্লান্তি ভর করছে।

নারী দল সাফল্য পাচ্ছে। এখানে সবাই শিরোপা চায়। একদিকে ক্লান্তি, অন্যদিকে চাপ- সব একসঙ্গে নেওয়া আর আমার পক্ষে সম্ভব নয় তাই আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

অনলাইন ডেস্ক