পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ

 অনলাইন ডেস্ক    ২৫ অক্টোবার, ২০২৩ ১৬:৪২:০০নিউজটি দেখা হয়েছে মোট 3 বার

ওয়ানডে বিশ্বকাপে খুব একটা ভালো সময় যাচ্ছে না বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের। এরই মধ্যে ঘরের মাটিতে আজ বুধবার (২৫ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাকিস্তানের নারী ক্রিকেট দল। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের এটি প্রথমটি। যদিও নারী দলও পিছিয়ে রয়েছে পরিসংখ্যানের হিসাবে।

পরিসংখ্যান অনুযায়ী ম্যাচটিতে বেশ পিছিয়ে থাকবে টাইগ্রিসরা। তবে ঘরের মাটিতে বাংলাদেশেরও সুযোগ কম থাকবে না।

যদিও এই দুই দলের সবশেষ ম্যাচটি জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। সে হিসাবে এগিয়ে আছে তারা। তবে তার আগের চার ম্যাচের একটিতেও জিততে পারেনি বাংলাদেশ।

পাকিস্তান-বাংলাদেশ এই সিরিজে ৩টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: টাইগারদের টিকে থাকার লড়াই আজ, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা...

আগামী ২৭ ও ২৯ অক্টোবর চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। এরপরে ৪, ৭ ও ১০ নভেম্বরে মিরপুরে হবে তিনটি ওয়ানডে ম্যাচ।

এর আগে দুই তারকা সালমা খাতুন ও জাহানারা আলমকে ছাড়াই টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি।

জাতীয় দলের জার্সিতে লম্বা সময় ধরেই দলের বাইরে থাকছেন জাহানারা। চলতি বছরের মে মাসে সবশেষ ম্যাচ খেলেছেন তিনি। আর ফর্ম খারাপ থাকায় বাইরে রাখা হয়েছে সালমাকে।

বাংলাদেশের স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, শরিফা খাতুন, সানজিদা আক্তার, রাবেয়া সুলতানা, ফাহিমা খাতুন, নিশিতা আক্তার নিশি, মারুফা আক্তার, ফারিহা ইসলাম তৃষা ও সাথী রানি।

অনলাইন ডেস্ক