দেশে ফিরেননি সাকিব, এখন কোথায়?

 অনলাইন ডেস্ক    ৫ সেপ্টেম্বার, ২০২৪ ১১:১৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

পাকিস্তানে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর বুধবার দিবাগত রাতে দুই ভাগে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে দলের সঙ্গে ফেরেননি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দেশে না ফিরে কোথায় গেলেন সাকিব, এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট অনুরাগীদের মনে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে দেয়া বার্তায় আরও জানানো হয়েছে, সংযুক্ত আরব আমিরাত থেকে প্রথম গ্রুপটি রাত সাড়ে ১১টায় এবং কাতার হয়ে দ্বিতীয় গ্রুপটি মধ্যরাত ২টায় ঢাকায় পৌঁছায়। তবে দলের সঙ্গে দেশে আসেননি অলরাউন্ডার সাকিব আল হাসান। যুক্তরাজ্যের উদ্দেশে দল ছেড়েছেন তিনি।

ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৯ সেপ্টেম্বর থেকে সারের হয়ে চারদিনের ম্যাচ খেলবেন সাকিব। এছাড়া,গত জুলাই থেকেই দেশের বাইরে রয়েছেন সাকিব। প্রথমে যুক্তরাষ্ট্র এবং পরে কানাডায় দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন তিনি। সেখান থেকে টেস্ট সিরিজ খেলতে দলের সঙ্গে সরাসরি পাকিস্তানেই যোগ দেন তিনি।

এদিকে,আওয়ামী লীগ সরকারের পতনের পর সাকিবের বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় ২৮ নম্বর আসামি হিসেবে তার নাম উল্লেখ করা হয়েছে।

ইতোমধ্যেই কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার জন্য বিসিবি থেকে অনাপত্তিপত্র পেয়েছেন সাকিব। যা ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবেই ধরা হচ্ছে। এ মাসের শেষের দিকে ভারতের বিপক্ষে দু’টি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে আগামী ৮ সেপ্টেম্বর থেকে কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে সাকিবকে ছাড়াই অনুশীলন ক্যাম্প শুরু করবেন দলের অন্যান্য সদস্যরা।

১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশে রওনা দিবে বাংলাদেশ দল। যুক্তরাজ্য থেকে সরাসরি ভারতে দলের সাথে যোগ দিবেন সাকিব। এমনটা আগেই জানিয়েছিলেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

এদিকে অল্প কয়েক দিনের জন্য ছুটিতে থাকায় বাংলাদেশকে ফিরবেন না পেস বোলিং কোচ আন্দ্রে এডামস এবং স্ট্রেংথ এন্ড কন্ডিশনিং কোচ নাথান কিলি। ১২ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা রয়েছে তাদের।

অনলাইন ডেস্ক