ক্যান্ডিতে অনুশীলন শেষ , শ্রীলংকার বিপক্ষে কাল মাঠে নামবে টাইগাররা

 অনলাইন ডেস্ক    ৩০ আগষ্ট, ২০২৩ ১৩:৫২:০০নিউজটি দেখা হয়েছে মোট 15 বার

এশিয়া কাপকে সামনে রেখে শ্রীলঙ্কায় প্রথমবারের মতো আনুষ্ঠানিক অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। পাল্লেকেলে আউটার স্টেডিয়ামে ইতিমধ্যে গোটা দল ব্যাট-বলের প্রস্তুতি সেরে নিয়েছে।

অনুশীলনে প্রথমবারের মতো ওপেনিংয়ের অপেক্ষায় থাকা নাঈম-তামিম জুটি নিয়ে আলাদাভাবে কাজ করতেও দেখা গেছে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহেকে।


অসুস্থতার কারণে এই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন লিটন কুমার দাস। তার বদলে দলে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়।

আরো পড়ুন: লিটনের পরিবর্তে এশিয়া কাপে যাচ্ছেন বিজয়...

এদিকে ক্যান্ডিতে অনুশীলনের আগে বৃষ্টিতে হানা দিলেও পাল্লেকেলে আউটার স্টেডিয়ামে নির্ধারিত সময়ে মাঠে এসে হাজির হয় টাইগারবাহিনী। টিম বাস থেকে স্টেডিয়াম চত্ত্বরে ঢোকার আগেই নেমে যান সাকিব-মুশফিক।


দলের সবচেয়ে সিনিয়র দুই ক্যাম্পেইনারের দায়িত্বের ভারটাও বেশি। বাস থেকে সোজা তাই আউটার স্টেডিয়ামে চলে যান এই দুই ক্রিকেটার। ঘণ্টাখানেক পরে মাঠে ঢোকেন অন্যরা। সাকিব-মুশফিকের ছেড়ে দেয়া নেটে প্রস্তুতি শুরু শান্ত-নাঈম-তানজিদ তামিমের।

আরও পড়ুন: এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি পাকিস্তান-নেপাল...

এশিয়া কাপে আগামী কালকের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। তাই পাওয়ারপ্লেতে লঙ্কান ব্যাটারদের থামাতেই তাসকিন-মোস্তাফিজ-হাসান মাহমুদ ঘাম ঝড়িয়েছে অনুশীলনে।


পাল্লেকেলের এই ভেন্যুতে যত বেশি ম্যাচ খেলা হবে ততই কার্যকরী হয়ে উঠতে পারে স্পিনাররা। তাই তো বৃহস্পতিবারের (৩১ আগস্ট) ম্যাচে জায়গা একপ্রকার নিশ্চিত নাসুম আহমেদের। মিরাজকে নিয়েও আলাদাভাবে কাজ করেছেন রঙ্গনা হেরাথ।

এদিকে এশিয়া কাপকে ঘিরে প্রস্তুতি চলছে পাল্লেকেলে স্টেডিয়ামে। মাঠের জায়ান্ট স্ক্রিন থেকে শুরু করে খেলা সম্প্রচারের ব্যবস্থাসহ কাজ বাকি বহু। আয়োজক না হয়েও ম্যাচ আয়োজনের সুযোগ পাওয়া শ্রীলঙ্কার জন্য তাই এখন প্রতি মুহুর্ত গুরুত্বপূর্ণ।

অনলাইন ডেস্ক