ওয়ানডে বিশ্বকাপের টাকা এখনও পাননি ক্রিকেটাররা

 অনলাইন ডেস্ক    ১১ আগষ্ট, ২০২৪ ১৮:২০:০০নিউজটি দেখা হয়েছে মোট 4 বার

গত বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হয় সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ। চিরচেনা কন্ডিশন এবং তুলনামূলক শক্তির ফরম্যাটের এই বিশ্বকাপে তেমন ভালো পারফর্ম করতে পারেনি টাইগাররা। অষ্টম হয়ে আসর শেষ করে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল।

বিশ্বকাপ শেষ হয়েছে গত বছরের নভেম্বর মাসে। এরপর পেরিয়ে গেছে ৮ মাসেরও বেশি সময়। তবে এখন পর্যন্ত সেই বিশ্বকাপের পাওনা টাকা পাননি ক্রিকেটাররা।

আজ রোববার (১১ আগস্ট) গণমাধ্যমের সামনে এমন দাবি করেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

ক্রিকেটারদের ওই পাওনা টাকার প্রসঙ্গে দেবব্রত বলেন, ২০২৩ সালে যে ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল ভারতে, সেই ওয়ানডে বিশ্বকাপের টাকা আইসিসির সঙ্গে ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের চুক্তি অনুযায়ী ৫০ দিনের মধ্যে দেয়ার কথা।

এটা খেলোয়াড়দের মধ্যে বণ্টন করা হয়। তবে সেই টাকা এখনও পর্যন্ত খেলোয়াড়দের দেওয়া হয়নি। এই বিশ্বকাপেরও কিন্তু ১৪ দিন চলে গেছে। আপনারা জিনিসগুলো বুঝবেন।

তিনি আরও বলেন, আম্পায়ার্স কমিটিসহ ক্রিকেট বোর্ডে ব্যবস্থাপনা ও পেশাদারিত্ব ছিল। এরপরও আমি যেটা বললাম যে ক্রিকেটে একটা ভদ্রলোকের খেলা। কিন্তু কোনো প্রকার ভদ্র আচরণ এখানে ছিল না।

আম্পায়ার ডিপার্টমেন্টে আগের চেয়ারম্যান দেখেন আর বর্তমান দেখেন। আজকে মোর্শেদ আলী খান ইন্টারন্যাশনাল প্যানেলে গিয়েছে। আমরা কি জানি সে এখনও পর্যন্ত বিসিবির চুক্তিতে নাই। এমন বৈষম্য কখনো হতে পারে না।

অনলাইন ডেস্ক