বিপিএল জেতানো তামিম কত টাকা পেলেন?

 অনলাইন ডেস্ক    ২ মার্চ, ২০২৪ ১২:৫৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

দশম বিপিএলে টুর্নামেন্টসেরা হয়েছেন তামিম ইকবাল। গত শুক্রবার (১ মার্চ) বিপিএলের ফাইনালে কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়েছে বরিশাল। তিনি হয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহক। সেইসঙ্গে চ্যাম্পিয়ন ট্রফিটাও তার দল ফরচুন বরিশালের।

১৫৫ রানের টার্গেটে খেলতে নেমে ৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে তামিম ইকবালদের বরিশাল। এই জয় দিয়ে দলটির শিরোপাখরা কাটল। অন্যদিকে বিপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে হারল কুমিল্লা।

তাতে তামিমের ‘সোনায় সোহাগা’র মতো অবস্থা! এ দিকে এতগুলো পুরস্কারের পেছনে রয়েছে বিপুল টাকারও প্রাইজমানি, সেগুলো এক নজরে দেখে নেওয়া যাক।

বিপিএলের চ্যাম্পিয়ন হিসেবে বরিশাল পেয়েছে ২ কোটি টাকা। আর রানারআপ কুমিল্লা পেয়েছে ১ কোটি টাকা। এগুলো মূলত দলীয় প্রাইজমানি। এর বাইরে ব্যক্তিগত পুরস্কারও পেয়েছেন ক্রিকেটাররা।

টুর্নামেন্টে সেরা রানসংগ্রাহক ও টুর্নামেন্টসেরা হয়েছেন তামিম। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ায় তিনি পেয়েছেন ১০ লাখ টাকা। আর সেরা রানসংগ্রাহক হওয়ায় ৫ লাখ টাকার প্রাইজমানি পেয়েছেন বাঁহাতি এই ওপেনার। তাতে দলীয় ২ কোটি টাকার পাশাপাশি ব্যক্তিগতভাবে ১৫ লাখ টাকা পুরস্কার হিসেবে পেয়েছেন তামিম।

আরও পড়ুন: ইরানে পার্লামেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে...

এর আগে চলতি বিপিএলে দুবার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে ১ লাখ করে ২ লাখ টাকার প্রাইজমানি পেয়েছেন তামিম। তাতে তার মোট প্রাইজমানি হয়েছে ১৭ লাখ টাকা।

তামিম ছাড়াও তিনজন ক্রিকেটার ব্যক্তিগত পুরস্কার জিতেছেন। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়ে ৫ লাখ টাকার প্রাইজমানি জিতেছেন দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম।

একই দলের মোহাম্মদ নাঈম শেখ জিতেছেন টুর্নামেন্টের সেরা ফিল্ডারের পুরস্কার। তিনি পেয়েছেন ৩ লাখ টাকার প্রাইজমানি।

এছাড়াও ফাইনাল ম্যাচে সেরা খেলোয়াড় হয়ে বরিশালের কাইল মায়ার্স জিতেছেন ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার। উইন্ডিজ এই তারকা পেয়েছেন ৫ লাখ টাকার প্রাইজমানি।

অনলাইন ডেস্ক