অলিম্পিকের গেমস ভিলেজে 'কাঁচা মাংস' খাওয়ানোর অভিযোগ

 অনলাইন ডেস্ক    ২৭ জুলাই, ২০২৪ ১৯:২৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

বর্ণীল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুক্রবার (২৬ জুলাই) রাতে পর্দা উঠেছে অলিম্পিক গেমসের। উদ্বোধনের কয়েকদিন আগেই অবশ্য শুরু হয়ে গিয়েছিল বিভিন্ন ইভেন্ট। বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে বর্তমানে প্যারিসের অলিম্পিক ভিলেজে আছেন ক্রীড়াবিদরা।

কয়েকদিন সেখানে কাটানোর পর খাবার নিয়ে অভিযোগ তুলেছেন ব্রিটিশ ক্রীড়াবিদরা। অলিম্পিক চলাকালীন খেলোয়াড়দের থাকতে হয় গেমস ভিলেজে। সেখানে আয়োজকদের পক্ষ থেকেই ক্রীড়াবিদদের রুচি অনুযায়ী খাবার সরবরাহ করা হয়।

তবে খাবারের মান নিয়ে শুরুতেই অভিযোগ তুলেছেন ব্রিটিশ খেলোয়াড়রা।

তারা জানিয়েছেন, গেমস ভিলেজে নাকি তাদের ‘কাঁচা মাংস’ খেতে দেয়া হয়েছে। গেমস ভিলেজের খাবার নিয়ে ব্রিটিশ খেলোয়াড়দের এতটাই আপত্তি যে তারা নিজেদের উদ্যোগে ভিলেজের বাইরে গিয়ে পছন্দমতো খাবার খেয়ে আসছেন।

ব্রিটিশ ক্রীড়া দলের অভিযোগ, গেমস ভিলেজে ডিম, মুরগির মাংস এবং বিভিন্ন ধরনের শর্করাজাতীয় খাবার পর্যাপ্ত পরিমাণে নেই। ভারতের অনেক ক্রীড়াবিদও নাকি গেমস ভিলেজে গিয়ে নিজেদের প্রয়োজনীয় খাবার পাননি।

একদিন আগে এমন অভিযোগ তুলেছে দেশটির গণমাধ্যম। খাবারের মান এবং সংকট নিয়ে ব্রিটিশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী অ্যান্ডি আনসন গণমাধ্যমে বিরক্তি প্রকাশ করেছেন।

অনলাইন ডেস্ক