ফাইনালে ভারত-অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

 অনলাইন ডেস্ক    ১৯ নভেম্বার, ২০২৩ ০৯:৫৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 18 বার

শেষের পথে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আজ রবিবার দুপুর ২টা ৩০ মিনিটে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদে। এই মাঠে মুখামুখি হবেন স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়ার।

এবার শিরোপা জিতে গেলে টুর্নামেন্টে ষষ্ঠবারের মতো সেরা হওয়ার গৌরব অর্জন করবে অজিরা। তবে অজিদের সামনে এবার কঠিন পরীক্ষা। প্রতিপক্ষ হিসেবে থাকছে ঘরের মাঠে অপ্রতিরোধ্য ভারত।

বিশ্বকাপে একটি ম্যাচেও হারেনি রোহিত শর্মার দল। হার তো দূরের কথা, কোনো ম্যাচে তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেনি কেউ। এমন প্রতিপক্ষের সামনে এবার অস্ট্রেলিয়া।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজ জমজমাট এক লড়াই প্রত্যাশা করছেন ক্রিকেট ভক্তরা।

বিশ্বকাপের ফাইনালে ভারতের একাদশ থাকতে পারে অপরিবর্তিত। পুরো টুর্নামেন্টে অপরাজিত দল ভারত একাদশ নিয়ে খুব একটা পরীক্ষা-নিরীক্ষা করেনি। ওপেনিংয়ে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে থাকবেন শুভমান গিল। তিনে নামবেন ভারতীয় দলের সেরা ব্যাটার বিরাট কোহলি।

আরও পড়ুন: বিশ্বকাপের ফাইনাল পরিচালনার দায়িত্বে থাকছেন যারা...

টুর্নামেন্টজুড়েই ভারতীয় বোলিং লাইন ছিল সবচেয়ে সেরা। জাসপ্রীত বুমরাহর সঙ্গে শুরুতে দারুণ বোলিং করেছেন মোহাম্মদ সিরাজ। শুরুর দিকে কয়েক ম্যাচে না থাকলেও স্বপ্নের মতো কামব্যাক করেছেন মোহাম্মদ শামি।

আহমেদাবাদের পিচ পরিদর্শন করে সংবাদ সম্মলেনে অজি অধিনায়ক জানিয়েছেন যে, পিচ হবে অনেক রানের। সে হিসেবে একজন বাড়তি পেস অলরাউন্ডার নিতে পারে অস্ট্রেলিয়া।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, লোকেশ রাহুল, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, কুলদ্বীপ যাদব, সূর্যকুমার যাদব ও জাসপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: প্যাট কামিন্স (অধিনায়ক), মার্নাস ল্যাবুশেন/মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, জশ ইংলিশ (উইকেটকিপার), ট্র্যাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

অনলাইন ডেস্ক