বাংলার ক্রিকেটের রাজপুত্র তামিম ইকবাল খান

 ছায়েম সরকার ফাহাদ     ৪ মার্চ, ২০২৪ ১০:২৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 14 বার

যখন অস্ট্রেলিয়া বলে আমাদের আছে ডেভিট ওয়ার্নার, ভারত যখন বলে আমাদের আছে রোহিত শর্মা, সাউদ আফ্রিকা যখন বলে আমাদের আছে কুইন্টন ডি কক। আমরা তখন গর্বের সাথে বলতে পারি আমাদেরও আছে একজন।

যিনি ভাঙ্গা আংগুল নিয়ে এশিয়া কাপে শ্রীলংকার বিপক্ষে এক হাত দিয়ে বেটিং করে প্রমাণ দিয়েছিলেন কতটা ভালোবাসেন এই দেশকে। তিনি বীরদের বীর তামিম ইকবাল খান।

সেদিন আকাশটা কালো হয়ে ছিলো, পাহাড় কেদে ছিলো নিরবে, বঙ্গপোসাগর ছিলো সেদিন শান্ত, আকাশে সেদিন দেখা যায় নি কোনো তারকা। মন খারাপের তরে ক্ষনিকের জন্য থেমে গিয়েছিলো হৃদস্পন্দন।

যেদিন বাংলার ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র তামিম ইকবাল খান কেদেছিলেন। জানিয়েছিলেন বিদায়ের কথা। তার সেই ছোট্ট কথা " আপনারা আমাকে ভুলে যায়েন না" এখনো কোটি ভক্তের হৃদয়ে ভেজে উঠে আর্তনাদ হয়ে।

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে তামিম ইকবালকে মিস করেননি এমন ক্রিকেট ভক্ত হয়তো কমই আছেন। বিশ্বকাপে টপ অর্ডারের ব্যর্থতা বার বার মনে করিয়ে দিচ্ছিলো খান সাহেবের কথা।

আরও পড়ুন: জবির আইসিটি সেলের পরিচালক আমিনুল ইসলাম, জনসংযোগের তানভীর আহসান...

২০১০ সালে ডাউন দা উইকেটে এসে জহির খান কে মারা সেই ছয় থেকে শুরু করে বিপিলের সর্বশেষ আসরে মারা ১৮ টি ছক্কা সব যেনো কোটি বাঙালি ক্রিকেট ভক্তের চোখের শান্তি ৷

কত মানুষতো কত কথাই বলেছে। বুড়ো তামিম, ডট বাবা তামিম আরও কত কি। কিন্তু এই ডট বাবা তামিমই হলো বিপিএল ২০২৪ আসরের সর্বোচ্চ রান স্কোরার ও শিরোপা জয়ী অধিনায়ক।

তামিম ইকবালরা হারায় না। তারা ফিরে আশে। তারা মানুষের ভালোবাসায় রয়ে যায় সব সময়। আবারও জাতীয় দলে ফিরুক খান সাহেব। এমই প্রত্যাশায় দিন গুনছেন বাংলার কোটি ক্রিকেট ভক্ত।

ছায়েম সরকার ফাহাদ