এশিয়া কাপ ও বিশ্বকাপ জিতবে পাকিস্তান; শাহীন আফ্রিদি

 অনলাইন ডেস্ক    ৭ মে, ২০২৩ ২২:২৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 14 বার

প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে ক্রিকেটে ইতিহাস গড়লো পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেট দল। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের ৪ টি ম্যাচে জয়ী হয় পাকিস্তান ক্রিকেট দল।

১২ বছর পর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলো পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেট দল। আর এই জয়ের মাধ্যমে অস্ট্রেলিয়া ও ভারত ক্রিকেট দলকে পিছনে ফেলে ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছে পাকিস্তান।

নিজেদের দলকে শীর্ষে তুলতে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং ও ফিল্ডিংয়েও দারুণ অবদান রেখেছেন শাহীন শাহ আফ্রিদি। তিনি বলেন, ‘আল্লাহ চাইলে আমরা এবার বিশ্বকাপ আর এশিয়া কাপের ফাইনাল জিতব। বিশ্বকাপে তিন বিভাগেই অবদান রাখতে চান এই তারকা। তিনি বলেন ‘আমি তিন বিভাগেই ভালো পারফরম্যান্স করার চেষ্টা করব।

চলতি সিরিজ শুরুর আগে পাকিস্তান ক্রিকেট দল ১০৬ রেটিং নিয়ে পঞ্চম স্থানে থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে জয়ী হওয়ার পর পাকিস্তান ১১৩ রেটিং নিয়ে প্রথম স্থানে নিজেদের জায়গাটা পক্ত করে রেখেছেন।

ওয়ানডেতে প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া ও ভারতের বর্তমান রেটিংও ১১৩ কিন্তু পাকিস্তান মাত্র ২৯ ম্যাচ খেলে ১১৩ রেটিং পয়েন্ট করেছেন। অন্য দিকে ১১৩ রেটিং পয়েন্ট করতে অট্রেলিয়া ও ভারতকে খেলতে হয়েছে যথাক্রমে ৩৫ এবং ৪৭ টি ম্যাচ।

অনলাইন ডেস্ক