সাকিব রাজি হলেই চূড়ান্ত হবে সিদ্ধান্ত!

 অনলাইন ডেস্ক    ৯ আগষ্ট, ২০২৩ ১৫:৪৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 68 বার

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ওয়ানডে অধিনায়ক করার ব্যাপারে বাংলাদেশের ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকেরা নীতগত সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু এই বিষয় এখনও চূড়ান্ত হয়নি। কারণ সাকিব আল হাসানের সঙ্গে এখন পর্যন্ত আলোচনা করা হয়নি। তবে আলোচনায় সাকিব অধিনায়ক হতে রাজি হলে জানানো হবে চূড়ান্ত সিদ্ধন্ত।

চলতি বছরে ১২ আগস্টের মধ্যে এশিয়া কাপের দল ঘোষণা করার সময়সীমা রয়েছে।

বাংলাদেশ ক্রিকেট দল তার আগেই দল ঘোষণার প্রস্তুতি নিয়েছিল। কিন্তু অধিনায়কের বিষয়ে সিদ্ধান্ত না আসায় সেটি পেছানো হয়েছে। তবে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, ১২ আগস্টের আগেই দল ঘোষণা করা হবে।

গত তিন আগস্ট তামিম ইকবাল ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন। এর পর লিটন দাস, সাকিব আল হাসান সহ মেহেদী হাসান মিরাজের নাম আসে অধিনায়ক হিসেবে। তবে গত সোমবার বিসিবির জরুরি সভায় সাকিবকে অধিনায়ক করার পক্ষে মত দিয়েছেন বলে জানিয়েছেন বোর্ডের এক কর্তা।

আরও পড়ুন: বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির ২য় দিনের ট্যুর মিরপুর স্টেডিয়াম ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়...

এখন বিষয়টি নিয়ে অলরাউন্ডার সাকিবের সঙ্গে আলোচনা করা হবে। যদি তিনি আপত্তি না করেন তাহলে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান বিসিবির কর্মকর্তারা।

এ দিকে ওয়ানডেতে সাকিব অধিনায়ক হলে তিন ফরম্যাটেই তিনি নেতৃত্ব দিবেন। তবে কোনো ফরম্যাট থেকে যদি অলরাউন্ডার সাকিব সরে যেতে চান, তাহলে লিটনকে অধিনায়ক করে মিরাজকে সহ-অধিনায়ক করা হতে পারে।

এর আগে দেখা গেছে নিয়মিত অধিনায়ক হলেও টেস্ট খেলায় নিয়মিত ছিলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সেক্ষেত্রে লাল বলে ও সাদা বলে আলাদা আলাদা অধিনায়ক দেখা যেতে পারে।

অনলাইন ডেস্ক