বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

 অনলাইন ডেস্ক    ৫ অক্টোবার, ২০২৩ ১১:২৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

আজ শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। দশ দল নিয়ে এবারের ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজন করা হয়েছে। উদ্ধোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে যাচ্ছে আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুর আড়াইটার সময় ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারে ওয়ানডে বিশ্বকাপ।

ম্যাচটির শুরুর আগে দুদলেই রয়েছে চোটের সমস্যা। তারপরও ইংলিশ এবং কিউইরা সেরা একাদশ নিয়ে মাঠে নামার চেষ্টা করবেন। প্রথম ম্যাচটির একাদশ কেমন হতে পারে, সেটি এক নজরে দেখে নেয়া যাক।

কেইন উইলিয়ামসন না থাকায় কিছুটা ব্যাকফুটে রয়েছে নিউজিল্যান্ড। অন্যদিকে ইংল্যান্ড বেন স্টোকসের অপেক্ষায় থাকলেও তাকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। ইংলিশ অলরাউন্ডার নিতম্বের ছোটখাটো সমস্যায় ভুগছেন।

আরও পড়ুন: ফের শুরু হচ্ছে ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’...

উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব করবেন টম লাথাম। এছাড়া কিউই শিবিরে চিন্তা আছে আরও একটি। টিম সাউদির সার্ভিসও আপাতত পাবে না তারা। ফলে বোল্টের হাতেই থাকবে বোলিং অ্যাটাকের নেতৃত্ব।

ইংল্যান্ডের ব্যাটিংয়ে দেখা যেতে পারে ডেভিড মালান, জনি বেয়ারস্টো, জো রুট ও জস বাটলারদের।

এছাড়া মধ্যভাগে দায়িত্ব উঠতে পারে মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, ক্রিস ওকস ও স্যাম কারানের কাঁধে। বোলিংয়ে দেখা যেতে পারে রিস টপলে, মার্ক উড ও আদিল রশিদদের।

এ দিকে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের দায়িত্বে থাকতে পারেন উইল ইয়ং, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম লাথাম ও গ্লেন ফিলিপসরা।

এরপরে হাল ধরতে পারেন রাচিন রবীন্দ্র ও মিচেল স্যান্টনার। বোলিংয়ে থাকতে পারেন লকি ফার্গুসন, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

অনলাইন ডেস্ক