মেসির পর এবার পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

 অনলাইন ডেস্ক    ১৩ জুন, ২০২৩ ১৬:৫০:০০নিউজটি দেখা হয়েছে মোট 35 বার

মেসির পথেই হাঁটতে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির সঙ্গে চুক্তি মেয়াদ শেষ হওয়ার পর আর নতুন করে চুক্তি করতে চাইছেন না তিনি।

এমবাপ্পেকে রাখতে না পারলে গ্রীষ্মকালীন দলবদলেই তাকে চড়া দামে বিক্রি করে দিতে চায় প্যারিসের ক্লাবটি।

দলবদলে এখন সবচেয়ে আলোচিত ক্লাব পিএসজিই। আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির প্যারিসের ক্লাব ছেড়ে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে।

ফরাসী সংবাদমাধ্যমে জানিয়েছে, পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চান না ২৪ বছর বয়সী ফুটবলার এমবাপ্পে। আর ক্লাবও নাকি তাকে রাখতে চাইছেন না।

ফুটবলার এমবাপ্পে জন্য রিলিজ ক্লজ হিসেবে পিএসজির চাওয়া ১৫ কোটি ইউরো, যা বাংলাদেশি টাকায় ১ হাজার ৭৫৩ কোটি ৬২ লাখ টাকার বেশি।

অবিশ্বাস্য সব বেতন-বোনাস, সঙ্গে বিরল সব শর্ত দিয়ে এমবাপ্পেকে দলে রাখা পিএসজি হঠাৎ কেন তাঁকে ছাড়তে চাইছে?

মূলত দুই বছরের চুক্তি ছিল এমবাপ্পের সঙ্গে পিএসজির। সেখানে একটি শর্ত ছিল, এমবাপ্পে চাইলে চুক্তিটা আরো এক বছরের জন্য বাড়াতে পারবেন। তবে সেই শর্ত এমবাপ্পেকে সক্রিয় করতে হবে এ বছরের জুলাইয়ের মধ্যে।

এ কথা ক্লাবকে আগেভাগে জানিয়ে একটা আনুষ্ঠানিক চিঠিও দিয়েছেন এমবাপ্পে। সে কারণে আগামী মৌসুমের পরই মুক্ত খেলোয়াড় হয়ে যাবেন এই ফরাসি তারকা।

পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফি মুক্ত খেলোয়াড় হিসেবে এমবাপ্পেকে ছাড়তে রাজি নন । সে কারণেই মূলত এই মৌসুমে এমবাপ্পেকে ছাড়তে পারে পিএসজি।

বড় বড় তারকা নিয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে ব্যর্থ হওয়ায় পিএসজি নতুন কৌশলে হাঁটতে চাইছে।

এমবাপ্পেকে এই মৌসুমে কাঁড়ি কাঁড়ি টাকা দিয়ে কিনতে পারবে কোন ক্লাব?

উত্তরে রিয়াল মাদ্রিদ। এর আগে রিয়ালের ২২ কোটি ইউরোর যা বাংলাদেশি টাকায় ২ হাজার ৫৭০ কোটি ৫৮ লাখ টাকা প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এমবাপ্পে।

এদিকে কয়েকদিন আগেই রিয়াল সভাপতি বলেন, এমবাপ্পেকে কিনতে চাই রিয়াল তবে এই মৌসুমে নয়।

অনলাইন ডেস্ক