জায়েদ খানের ডিগবাজির সূচনা কীভাবে?

 অনলাইন ডেস্ক    ১০ ডিসেম্বার, ২০২৩ ১৪:৫৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 36 বার

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক জায়েদ খান নিজের বিচিত্র কর্মকাণ্ডে সবসময় খবরের শিরোনাম হয়ে থাকেন। তার সিগনেচার এখন ডিগবাজি। একাধিক অনুষ্ঠান ও প্রচারণায় ডিগবাজি দিতে দেখা গেছে তাকে। এবার তিনি জানালেন, এই ডিগবাজির সূচনা কীভাবে করেছিলেন।

সম্প্রতি একটি অনুষ্ঠানে ডিগবাজির সূচনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নায়ক জায়েদ খান।

ডিগবাজির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ডিগবাজির প্রচলন শুরু করি আমেরিকায় গিয়ে। স্টেজে নাচতে গিয়ে দেখি স্টেপ ভুলে গেছি। তখন তা মেলানোর জন্য ডিগবাজি দিয়েছিলাম। দেখি সেটা হিট হয়েছে। এটার ধারাবাহিকতাই চলছে এখন। এটা এখন আমার সিগনেচার স্টেপ হয়ে গেছে। যেখানে যাই সবাই এটাই চায়, আমিও দেই। ’


জায়েদ খান আরও বলেন, ‘ডিগবাজি তো মানুষ পছন্দ করেছে। শাহরুখ খান যখন হাত উঁচু করে দাঁড়াতেন তখন কী তিনি জানতেন এটাই হতে যাচ্ছে তার সিগনেচার স্টাইল? কোন স্টেপ কে কখন পছন্দ করে সেটা তো কারও জানা নেই। আমি তো ভাইরাল করার জন্য ডিগবাজি দিইনি।’

এর আগে ‘মিস্টার এন্ড মিসেস গ্ল্যামার’ (সিজন ৩)-এর ফাইনাল রাউন্ডে বিচারকার্যের মাধ্যমে সেরা সুদর্শন পুরুষ ও নারী খুঁজার দায়িত্ব পেয়েছিলেন জায়েদ। সেখানেই দর্শকদের সামনে গানের সঙ্গে নাচের তালে দুই হাতে ভর দিয়ে ডিগবাজি দিয়েছেন তিনি। যে ভিডিও ভাইরালও হয়েছিলো নেটদুনিয়ায়।

আরও পড়ুন: কলকাতায় নিজের ক্যারিয়ার গড়ার গল্প বললেন অনিল কাপুর...

এছাড়া কিছু দিন আগে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী তার সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র প্রচারণায় জায়েদ খানকে নিয়ে একটি ভিডিও তৈরি করেছেন।

ভিডিওটিতে দেখা গিয়েছিলো, খোলা মাঠে দুটো ডিগবাজি দিয়ে হেলিকপ্টারের সিঁড়িতে গিয়ে বসেন জায়েদ খান। সেখানে বসে ফারুকীর ছবিটি সবাইকে দেখার বার্তা দিয়েছিলেন।

সেই ভিডিওটিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছিলো।

জায়েদ খান ২০১৯ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। ২০২২ সালের নির্বাচনে তাকে সাধারণ সম্পাদক হিসেবে প্রথমে ঘোষণা করা হলেও পরবর্তীতে ফলাফল ঘোষণার কয়েকদিন তার প্রার্থিতা বাতিল হয়ে যাওয়ায় নিপুণ আক্তার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

অনলাইন ডেস্ক