‘মুজিব’ বায়োপিকের প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ

 অনলাইন ডেস্ক    ১৯ অক্টোবার, ২০২৩ ১৬:১৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

ইতিহাস বিকৃতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বিতর্কিতভাবে উপস্থাপন করার অভিযোগ করে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শন বন্ধের জন্য আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল আইনি নোটিশ পাঠান।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ইতিহাস বিকৃতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বিতর্কিতভাবে উপস্থাপন করায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছি। রেজিস্ট্রি ডাকযোগে ১০ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে। তার মধ্যে বাংলাদেশের সাত জন আর ভারতের তিন জন।

তিনি আরও বলেন, নোটিশ প্রাপ্তির পরে যদি সিনেমাটি প্রদর্শন বন্ধ না করা হয় তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ১৩ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’। সিনেমাটি বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় পরিচালনা করেছেন। ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি নির্মাণে ব্যয় হয়েছে ৮৩ কোটি টাকা। বাংলাদেশ মোট অর্থের ৫০ কোটি ও ভারত ৩৩ কোটি টাকা দিয়েছে।

আরও পড়ুন: এবার ভারতের ‘মিয়া ভাই’ সিনেমায় হিরো আলম...

চলতি বছরের ৩১ জুলাই দুই দেশের সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায় সিনেমাটি।

সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। খন্দকার মোশতাক আহমদের চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। কিশোর শেখ মুজিব চরিত্রে অভিনয় করেছেন দিব্য জ্যোতি।


এছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া, শেখ রেহানা চরিত্রে সাবিলা নূর, মাওলানা আবদুল হামিদ খান ভাসানী চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, এ কে ফজলুল হক চরিত্রে শহীদুল আলম সাচ্চু, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ, টিক্কা খান চরিত্রে জায়েদ খান সহ অনেকেই।

অনলাইন ডেস্ক