বাংলাদেশের ‘ভারত-বিদ্বেষ’ নিয়ে মুখ খুললেন মোশাররফ করিম

 অনলাইন ডেস্ক    ৩০ নভেম্বার, ২০২৩ ১৪:৪৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 12 বার

বিশ্বকাপ খেলা শেষ হয়েছে বেশ কিছুদিন আগে। তবে বিশ্বকাপের ট্রফি হাতছাড়া হওয়ায় কষ্ট এখনও ভুলতে পারেনি ভারতের মানুষ। এরমধ্যে বাংলাদেশের সঙ্গে অবশ্য বিতর্ক যোগ হয়েছে। ‘কলাগাছকে সাপোর্ট করব, তবু ইন্ডিয়াকে করব না’— বাংলাদেশের এক তরুণীর এমন মন্তব্য ভাইরাল হয়েছে।

এমন মন্তব্যে কারনে অনেক ভারতবাসীই বাংলাদেশকে বয়কট করার ডাক দিয়েছে। এখানেই শেষ নয়, অনেক হোটেলও নিজেদের দরজা বন্ধ করছে বাংলাদেশের জন্য। তারকাদের কেউ কেউ মন্তব্য করেছেন এই উত্তপ্ত পরিস্থিতি নিয়ে।

ইতিমধ্যে ভারত বিদ্বেষ প্রসঙ্গে মুখ খুলে দেশের মানুষের বিরাগভাজন হয়েছেন চঞ্চল চৌধুরী। এবার এই ইস্যু নিয়ে মন্তব্য করলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

আরও পড়ুন: হিরো আলমের মনোনয়ন সংগ্রহ, কোন দলের হয়ে লড়ছেন...

তিনি বলেন, ‘আমি জানতাম এই প্রশ্নটা আমার কাছে আসবে। তবে আমার মনে হয়, মাঠের খেলা, মাঠের মধ্যে থাকাটাই ভালো। খেলাকে এমন একটা জায়গায় মাঝে মাঝে নিয়ে যাওয়া হয়, যার মাধ্যমে কখনোই ভালো পরিবেশ তৈরি হয় না। এই খেলাধুলার বিষয়গুলোকে, আমি আসলে খুব বড় করে দেখি না। কারণ মানুষের মন থেকে একদিনের মধ্যেই হারিয়ে যায় এই খেলা। সাময়িকভাবে মানুষকে দুঃখ দেয়, আনন্দ দেয়। কিন্তু দিনশেষে এগুলো তো খেলাই।’

এর আগে চঞ্চন তার বক্তব্যে বলেছিলেন, খেলায় হার-জিতের কারণে হিংসার ছবি প্রকাশ্যে আসা ঠিক নয়। মেনে নেন, বাংলাদেশে অনেক ভারত বিদ্বেষী আছেন। সেখানকার বহু মানুষ এখনও মুক্তিযুদ্ধের বিরোধিতা করেন, আবার অনেকে সমর্থনও করেন। কেউ কেউ ভারত-পাকিস্তান খেলা হলে, পাকিস্তানকেও সমর্থন করেন। তবে চঞ্চল মনে করেন, বাংলাদেশের ২০ কোটি মানুষই ভারত বিরোধী এমনটা ঠিক নয়।

এই মন্তব্য করে তীব্র কটাক্ষের মুখে পড়তে হয় চঞ্চলকে। ‘আজকাল ভারতে কাজে যাচ্ছেন বলে নিজের দেশের সমালোচনা করছেন’, মন্তব্য করেন কেউ কেউ।

অনলাইন ডেস্ক