বন্ধ হয়ে গেল শুটিং, ভিসা জটিলতায় শাকিব খান

 অনলাইন ডেস্ক    ২২ অক্টোবার, ২০২৩ ১৪:১৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 22 বার

বাংলাদেশের ঢালিউড নায়ক শাকিব খান প্রথমবারের মতো প্যান ইন্ডিয়ান ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। অনন্য মামুন পরিচালিত সিনেমাটির নাম ‘দরদ’। ভারতের উত্তর প্রদেশের বেনারস ও এলাহাবাদে এর শুটিংয়ের তারিখ ২০ অক্টোবর চূড়ান্ত করা হয়েছিল। ১৫ অক্টোবর নায়কের মুম্বাই যাওয়ার কথা ছিল। তবে ভিসা জটিলতায় আটকে গেছেন নায়ক।

জানা গেছে, ভিসা জটিলতায় ভারতে যেতে পারেননি নায়ক শাকিব খান। এখন কবে সেখানে যাবেন, সেটাও ঠিক হয়নি। তবে ছবির অন্যতম প্রযোজক কামাল মোহাম্মদ কিবরিয়া গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ থেকে ভিসা পাওয়ার উপর শাকিব খানের ভারত যাওয়া নির্ভর করছে।

তিনি আরও বলেন, শাকিব খানসহ বাংলাদেশে যেসব শিল্পী এই ছবির শুটিংয়ে ভারত যাবেন, তাদের সবার ওয়ার্ক পারমিটের ভিসার জন্য মন্ত্রণালয়ে আবেদন করা আছে। কিন্তু এখনও ভিসার অনুমতি হয়নি। এই আবেদনের সঙ্গে ভারতের মন্ত্রণালয়েরও অনুমতি লাগে। ২০ অক্টোবর ভারত সরকার সেই অনুমতি দিয়েছে। ইতোমধ্যে ভারত থেকে অনুমতি মেইল করা হয়েছে বাংলাদেশ। আশা করছি দ্রুতই ভিসা হয়ে যাবে শাকিবের।

তাহলে কবে নাগাদ শাকিব খান শুটিংয়ে ভারতে যাচ্ছেন-জানতে চাইলে ওই প্রযোজক বলেন, ‘এখন ভারতের অনুমতিপত্র জমা দেব। এরপর তথ্য মন্ত্রণালয় এটি বিচার-বিশ্লেষণ করে ভিসা দেবে। আশা করছি এ সপ্তাহেই ওয়ার্ক পারমিট ভিসা পাওয়া যাবে।

আরও পড়ুন: রাজনীতিতে যোগ দিলেন নকুল কুমার বিশ্বাস...

বাংলাদেশি পরিচালক অনন্য মামুন ভিসার ব্যাপারে বলেন, ‘ভারতের উত্তর প্রদেশে শুটিং করতে হলে ভারতের মিনিস্ট্রি অব ইনফরমেশন অ্যান্ড বোর্ড কাস্টিং, দিল্লি থেকে অনুমতিপত্র নিতে হয়। সেটি আমরা পেয়েছি। আশা করছি ২৬ অক্টোবর থেকে শুটিং শুরু করতে পারব।’

ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস।

‘দরদ’ সিনেমাটিতে অভিনয় করছেন, বাংলাদেশের শহীদুজ্জামান সেলিম, জেসিয়া ইসলাম, এলিনা শাম্মী, ভারতের রাহুল দেব প্রমুখ ও বলিউড তারকা সোনাল চৌহান। বাংলা, হিন্দি, তামিল, মালয়ালম—এই চার ভাষায় এই সিনেমাটি মুক্তি পাবে।

অনলাইন ডেস্ক