কলকাতায় নিজের ক্যারিয়ার গড়ার গল্প বললেন অনিল কাপুর

 অনলাইন ডেস্ক    ৮ ডিসেম্বার, ২০২৩ ১৪:৩৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 22 বার

কলকাতার মাটিতে পা রেখে নিজের ক্যারিয়ার জীবন সম্পর্কে নতুন তথ্য দিয়েছেন বলিউড অভিনেতা অনিল কাপুর। এ তথ্য ভক্তদের সঙ্গে শেয়ার করতে গিয়ে খানিকটা আবেগীও হয়ে পড়েন সিনেমা খ্যাত এ বলিউড অভিনেতা।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। এবারের চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন বলিউড মেগাস্টার সালমান খানসহ অনিল কাপুর, কমল হাসান, সোনাক্ষী সিনহা, শত্রুঘ্ন সিনহা, মহেশ ভাটের মতো একাধিক বলিউড তারকা।

এ চলচ্চিত্র উৎসবেই নিজের ক্যারিয়ার নিয়ে প্রথম মুখ খুলেছেন বর্ষীয়ান অভিনেতা অনিল কাপুর।

তিনি বলেন, আমার ফিল্ম লাইফ শুরু হয় কলকাতা থেকে। ১৯৭৯ সালে ৪৩ বছর আগে আমি মুম্বাইয়ে রেল স্টেশন থেকে হাওড়া আসি। সেখান থেকে বাসে চেপে বালিগঞ্জে। বালিগঞ্জে একটা গেস্ট হাউজে থাকতে শুরু করি। কলকাতাতেই ফিল্মের শুরু হয়। ওয়েস্ট বেঙ্গল গভর্মেন্ট সেই ফিল্মের ফান্ডিং করে।

আরও পড়ুন: কমিশন থেকে প্রার্থিতা বাতিল হলে হাইকোর্টে যাব: হিরো আলম...

বলিউড অভিনেতা অনিল কাপুর আরও বলেন, আমি বলব পশ্চিমবঙ্গ সরকার না থাকলে আমার ক্যারিয়ারই শুরু হত না। এ কারণে কলকাতার কাছে আমি কৃতজ্ঞ। কলকাতা আমার কাছে শুধু শহর নয়, কলকাতা আমার কাছে স্মৃতিপ্রবণ আবেগের জায়গা।

প্রাণের শহর কলকাতায় এসে ধন্যবাদ জানাতে ভুললেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

তিনি বলেন, মুখ্যমন্ত্রীর আমন্ত্রনেই কলকাতা চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়া।

এদিন কথা প্রসঙ্গে অপর্ণা সেনের কথা শোনা গেল অভিনেতার গলায়। কিন্তু অপর্ণা সেন অনুষ্ঠানে না আসায় মনও ভাঙে তার। হৃষিকেষ মুখোপাধ্যায়, বিমল রায়, অশোক কুমার থেকে মৌসুমী চ্যাটার্জি, সুচিত্রা সেনের কথাও স্মরণ করেন অনিল।

বিশেষভাবে শ্রদ্ধা জানান, বাংলার মহানায়ক উত্তম কুমারকে। এরপরই অনিল জানান, বাংলার মতো হিন্দি সিনেমারও মহানায়ক আছে। আর তিনি হলেন বলিউড মেগাস্টার সালমান খান।

অনলাইন ডেস্ক