মাঠ ছাড়েনি পিটিআই, আসছে নতুন কৌশল

 অনলাইন ডেস্ক    ১০ ফেব্রুয়ারী, ২০২৪ ১৫:১২:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পিটিআই সমর্থিত প্রার্থীরা এবারের সাধারণ নির্বাচনে বাজিমাত করেছেন। নির্বাচনে ৯৭ আসন পেয়েছে দলটির সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। কিন্তু এরপরও সরকার গঠন নিয়ে রয়েছে ধোঁয়াশা।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে ঘোষিত ফলে দেখা যাচ্ছে, এবারের নির্বাচনে সবচেয়ে বেশি আসনে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।  তারা সবাই পিটিআইয়ের সমর্থন নিয়ে নির্বাচনে লড়েছেন।

পিটিআইকে পেছনে ফেলে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) কেন্দ্র এবং পাঞ্জাব প্রদেশে জোট সরকার গঠনে একমত হয়েছে।

এরপরও মাঠ ছাড়েনি ইমরান খানের দলটি। অন্যান্য দলের সঙ্গে জোট নিয়ে আলোচনার জন্য বৈঠক ডেকেছে পিটিআই। খবর জিও নিউজের।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বৈঠকে পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর খান, আসাদ কায়সার, আলী মুহাম্মদ খান ও অন্যরা যোগ দেবেন। যেখানে নতুন কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকার গঠন নিয়ে আলোচনা হবে।

আরও পড়ুন: যেভাবে মুরগির মাংস খাওয়া উপকার না ক্ষতিকর?...

এর আগে, দলটি নতুন কেন্দ্র সরকার গঠনের জন্য পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সঙ্গে জোট গঠনের বিষয়টি অস্বীকার করেছে।

ব্যারিস্টার গোহর জিও নিউজকে বলেন, আমরা পিপিপি বা পিএমএল-এনের সঙ্গে যোগাযোগ করছি না। ২৬৫ আসনের মধ্যে ২৫২টি আসনের ফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলে নওয়াজ শরিফ ও বিলাওয়াল ভুট্টোর দলের চেয়ে বেশ ভালো ব্যবধানে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাদের অধিকাংশই ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী।

জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী, ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত ২৫২টি আসনের ফল ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচন কমিশন।এতে স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ১০৬টি আসন।

তাদের মধ্যে ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থী ৯৭ জন। অন্যদিকে নওয়াজ শরিফের পিএমএল-এন পেয়েছে ৭২টি আসন এবং বিলাওয়াল ভুট্টোর পিপিপি পেয়েছে ৫২টি আসন।

অনলাইন ডেস্ক