মাঝ আকাশে বিমানের দরজা খোলার চেষ্টা যাত্রীর

 অনলাইন ডেস্ক    ২২ সেপ্টেম্বার, ২০২৩ ১৮:২৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 27 বার

মাঝ আকাশে বিমানের মধ্যে অনেক অনাকাঙ্খিত ঘটনা ঘটে। এবার তেমনি একটি ঘটনা ঘটেছে ভারতের গুয়াহাটি থেকে আগরতলাগামী ইন্ডিগো বিমানে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে বিমানটিতে জরুরি বহির্গমন দরজা খোলার চেষ্টা করেছিলেন এক যাত্রী।

এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল বিমানের অন্যযাত্রীদের মধ্যে। বিষয়টি নজরে আসতেই বিমানের ক্রু সদস্যরা ছুটে গিয়ে তাকে আটকানোর চেষ্টা করেন।

দ্য টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, গুয়াহাটি থেকে বিশ্বজিৎ দেবনাথ (৪১) নামের ওই ব্যক্তি আগরতলার বিমানে উঠে এই ঘটনা ঘটায়।

আরও পড়ুন: আকাশ থেকে গায়েব মার্কিন যুদ্ধবিমান...

সহযাত্রীরা জানান, ওই যাত্রী নিজের আসনে বসে অস্বাভাবিক আচরণ করছিলেন । বিমানটি আগরতলা নামার কিছুক্ষণ আগে হঠাৎ সে আকাশে ঝাঁপ দেয়ার জন্য বিমানের জরুরি বহির্গমন দরজা খুলতে যায়। সঙ্গে সঙ্গে অন্য যাত্রীরা এবং বিমানের ক্রু সদস্যরা ওই ব্যক্তিকে আটকান। কিছুটা ধস্তাধস্তির পর তাকে কাবু করা সম্ভব হয়।


বিমানটি আগরতলা মহারাজা বীরবিক্রম বিমানবন্দরে নিরাপদে অবতরণ করার পর ওই যাত্রীকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

আগরতলার এয়ারপোর্ট থানার পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় আটক যুবকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: ইউক্রেনে যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত তিন পাইলট...

এর আগে হায়দরাবাদ থেকে দিল্লিগামী ইন্ডিগোর একটি বিমানে একই রকম ঘটনা ঘটেছিল। ওই সময়েও অভিযুক্ত যাত্রীকে আটক করা হয়েছিল।

এছাড়াও গত এপ্রিলে দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর আরো একটি বিমানে এক নেশাগ্রস্ত যাত্রী মাঝ আকাশে আপতকালীন দরজা খোলার চেষ্টা করেন। বেঙ্গালুরু পৌঁছনোর পর অভিযুক্তকে সিআইএসএফের হাতে তুলে দেয়া হয়েছিল।

অনলাইন ডেস্ক