কারাগার থেকেই ভোট দিলেন ইমরান খান

 অনলাইন ডেস্ক    ৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১৩:০৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

পাকিস্তানের আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ উপলক্ষ্যে দেশজুড়ে মোবাইল পরিবেষা বন্ধ করে দেয়া হয়েছে। কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আদিয়ালা কারাগার থেকে আজ পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে পাকিস্তান-ভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছ, আদিয়ালা কারাগার থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন ইমরান খান। ইমরান খান ছাড়াও ই-মেইলের মাধ্যমে কারাবন্দি সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ ইলাহি, আওয়ামী মুসলিম লীগের প্রধান শেখ রাশিদ ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী ভোট দিয়েছেন।

তবে ইমরান খান ভোট দিতে পারলেও তার স্ত্রী বুশরা বিবি ভোট দিতে পারেননি। কারণ তিনি দোষী সাব্যস্ত ও গ্রেফতার হওয়ার আগেই পোস্টাল ভোটিংয়ের প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: কোলেস্টেরল কমাতে ৪টি খাবার...

বুশরা বিবি এখন ইসলামাবাদে ইমরান খানের বাসভবন ‘বানি গালা-তে বন্দি আছেন। বাসভবনটিকে সাব-জেল হিসেবে ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আদিয়ালা কারাগারে বন্দিদের মধ্যে ১০০ জনেরও কম বন্দি ভোট দিতে পেরেছেন। বর্তমানে কারাগারটিতে ৭০০০ বন্দি আছে।

দ্য ডন জানিয়েছে, জেল প্রশাসন শুধুমাত্র সেই কয়েদিদের ভোট দেয়ার অনুমতি দিয়েছে যাদের বৈধ কম্পিউটারাইজড জাতীয় পরিচয়পত্র (সিএনআইসি) রয়েছে। বন্দিদের অধিকাংশের আসল সিএনআইসি না থাকায় পোস্টাল ব্যালটে ভোট দেয়ার সংখ্যাও কম হয়েছে।

অনলাইন ডেস্ক