জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ করল ভারতীয় নৌবাহিনী

 অনলাইন ডেস্ক    ১৬ মার্চ, ২০২৪ ১২:০৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 10 বার

জিম্মি হওয়া বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ তে অবস্থানরত ৪ সোমালীয় জলদস্যুর ছবি গত শুক্রবার বিকেল ৫টার সময় ভারতীয় নৌবাহিনীর মুখপাত্রের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে প্রকাশ করেছেন।

ছবিতে জাহাজে টহলরত জলদস্যুদের চিহ্নিত করা হয়েছে। যাদের সবার হাতেই ভারী অস্ত্র রয়েছে। তাদেরকে জাহাজের উপরের অংশে দেখা গেছে।

এক্সের ওই পোস্টে জানানো হয়, সোমালীয় জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহকে সহায়তা করতে কাছাকাছি এলাকায় একটি ভারতীয় যুদ্ধজাহাজ ও একটি দূরপাল্লার সামুদ্রিক টহল উড়োজাহাজ অবস্থান করছে।

শুক্রবার এক বিবৃতিতে ভারতীয় নৌবাহিনী জানিয়েছে, এমভি আবদুল্লাহ’র হাইজ্যাক হওয়ার খবর পেয়ে গত মঙ্গলবারই ভারতীয় নৌবাহিনী দূরপাল্লার মেরিটাইম পেট্রোল এয়ারক্র্যাফ্ট এলআরএমপি পি-৮১ মোতায়েন করে। পরে ভারতীয় নৌবাহিনী একটি যুদ্ধজাহাজ মোতায়েন করে।

আরও পড়ুন: ঝিনাইদহ-১ আসনের এমপি আব্দুল হাই মারা গেছেন...

জাহাজ এমভি আবদুল্লাহ কে নিয়ন্ত্রণ নিয়েছে দস্যুদের নতুন একটি দল। গতকাল বিকেলে আবার জাহাজটির অবস্থান পরিবর্তন করে তারা। বৃহস্পতিবার সোমালিয়ার উপকূল থেকে সাত নটিক্যাল মাইল দূরে নোঙর করেছিল জাহাজটি।

এরপর জলদস্যুদের আগের দল জাহাজ থেকে নেমে যায়। আরও ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ১৫-২০ জনের নতুন দল দায়িত্ব বুঝে নেয়। নোঙর তুলে তারাই জাহাজটির অবস্থান পরিবর্তন করে।এদের সঙ্গে দোভাষী হিসেবে আছে ইংরেজি জানা একজন। 

গতকাল পর্যন্ত জলদস্যুরা মুক্তিপণ হিসেবে কোনো নির্দিষ্ট অঙ্কের অর্থ দাবি করেনি।এ ব্যাপারে জাহাজের মালিকপক্ষের কারও সঙ্গে যোগাযোগ করেনি তারা। ধারণা করা হচ্ছে, শিগগির প্রতিনিধির মাধ্যমে মুক্তিপণের প্রস্তাব পাঠাবে।

অনলাইন ডেস্ক