ইমরান খানের অন্তর্বর্তীকালীন জামিন বৃদ্ধির আবেদন খারিজ

 অনলাইন ডেস্ক    ১৬ আগষ্ট, ২০২৩ ১৪:০৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 32 বার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে বিভিন্ন মামলায় জামিন আবেদন নাকোচ এবং অন্তর্বর্তীকালীন জামিন বৃদ্ধির আবেদন খারিজ করে দিচ্ছে পাকিস্তানের আদালত।

সহিংসতা সম্পর্কিত ছয় মামলায় অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বৃদ্ধির জন্য আদালতে আবেদন করা হলে মঙ্গলবার ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত আবেদন খারিজ করে দেন।

জিও টিভির একটি প্রতিবেদনের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে খবর এনডিটিভি।

খবরে বলা হয়, গত ৯ মে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেফতারের পর ইমরান-সমর্থকরা দেশের বিভিন্ন সড়কে নেমে বিক্ষোভ করেন। রাজপথে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ ও সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ ভবনে অগ্নিসংযোগ করে নিজেদের শক্তি প্রদর্শন করেছিলেন ইমরান সমর্থকরা।

আরও পড়ুন: ইতালিতে প্রবাসী বাংলাদেশিরা খুব সহজেই পাবেন নাগরিকত্ব...

এসব সহিংসতার ঘটনায় ইসলামাবাদের করাচি কোম্পানি, রমনা, কোহসার, তরনুল সেক্রেটারিয়েট থানায় পিটিআই প্রধানের বিরুদ্ধে এই ছয়টি মামলা নথিভুক্ত হয়।

এদিকে রায়ে বিচারক মুহাম্মদ সোহেল জানান, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এসব মামলা সংক্রান্ত তদন্ত কাজে সহায়তা করলে সুবিধা হবে। এ ছাড়া সুপ্রিমকোর্টের রায়ের আলোকে সাবেক প্রধানমন্ত্রীর জামিন বাড়ানো যাবে না।

এর আাগে গত বৃহস্পতিবার (১০ আগস্ট) ইমরান খানের বিরুদ্ধে সাতটি মামলায় জামিন আবেদন নাকোচ করে দিয়েছিলেন পাকিস্তানের একটি সন্ত্রাসবিরোধী আদালত।

আরও পড়ুন: জোরপূর্বক সেনাবাহিনীতে ভর্তি, ঘুষ দিয়ে নাম কাটাচ্ছে ইউক্রেনীয় যুবকেরা...

গত ৫ আগস্ট শনিবার তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয় ইমরান খানকে। আদালতের রায়ের পর একই দিন শনিবার তাকে লাহোরের জামান পার্কের বাসা থেকে গ্রেফতার করা হয়।

এ নিয়ে মাত্র তিন মাসের মধ্যে দুবার গ্রেফতার হলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। যদিও এসব অভিযোগ অস্বীকার করে আসছেন তিনি।

অনলাইন ডেস্ক