দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন অতীশি

 অনলাইন ডেস্ক    ১৭ সেপ্টেম্বার, ২০২৪ ১২:৪৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

ভারতের দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আম আদমি পার্টির (এএপি) অতীশি মারলেনা। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পার্টির (এএপি) নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর এনডিটিভির।

আজ বিকেলে লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সাথে বৈঠকের পর অরবিন্দ কেজরিওয়ালের পদত্যাগের পর দিল্লির মন্ত্রী অতীশি মুখ্যমন্ত্রীর দায়িত্ব নেবেন।

সূত্র জানিয়েছে, আম আদমি পার্টির বিধায়কদের বৈঠকে দলের নেতা দিলীপ পান্ডে প্রস্তাব করেন, দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন কেজরিওয়াল। এরপর, এএপি’র জাতীয় আহ্বায়ক অতীশির নাম প্রস্তাব করেন এবং তার এই প্রস্তাবে পার্টির সব বিধায়ক উঠে দাঁড়িয়ে সমর্থন জানান এবং তাকে আইনসভা দলের নেতা নির্বাচিত করা হয়।

অতীশি বর্তমানে দিল্লি সরকারের শিক্ষা ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন। তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী। দিল্লির স্কুলগুলোতে শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাতে ব্যাপকভাবে কাজ করেছেন অতীশি।

গত ১৫ আগস্ট দিল্লি সরকারের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে তেরঙ্গা (পতাকা) উত্তোলনের জন্য অতীশিকে বেছে নিয়েছিলেন কেজরিওয়াল। এ থেকে বোঝা যায়, তিনি দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

এর আগে, দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে কারামুক্তির মাত্র দুদিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অরবিন্দ কেজরিওয়াল। স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে দিল্লিতে আয়োজিত দলীয় এক অনুষ্ঠানে কেজরিওয়াল এমন ঘোষণা দেন। তার এমন ঘোষণায় অনেকেই আশ্চর্য হন।

অনলাইন ডেস্ক