তরুণ রাজনীতিবিদদের বসানো হবেস দলের শূন্য পদে: ইমরান খান

 অনলাইন ডেস্ক    ৩০ মে, ২০২৩ ২২:২২:০০নিউজটি দেখা হয়েছে মোট 19 বার

তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল। বর্তমানে তার এই দলটির অবস্থা খুব একটা ভালো পর্যায়ে নেই। তাই তার দলের শূন্য পদগুলোতে তরুনদের প্রাধান্য দিতে চান সাবেক এই প্রধানমন্ত্রী।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অনেকটা জোর দিয়ে বলছেন যে, তার নেতৃত্বাধীন পাকিস্থান তেহরিক-ই-ইনসাফ দলের অনেক সিনিয়র নেতার পদত্যাগ করার সত্বে ও ক্ষমতায় ফেরার লক্ষ্যে আন্দোলন চালিয়ে যাবেন তিনি ।

তিনি আরো বলেন, যারা দল ছেড়েছে তাদের জায়গায় তরুণ রাজনীতিবিদদের বসানো হবে।

বিবিসির পাকিস্থান সংবাদদাতা ক্যারোলাইন ডেভিসকে দেয়া সাক্ষাৎকারে পিটিআই চেয়ারম্যান বলেন, ৯ই মে’র সহিংসতার পর থেকে তিনি এখন পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং পরিস্থিতি কোন দিকে গড়ায় তার জন্য ‘ওয়েইট অ্যান্ড সি’ নীতি অনুসরণ করছেন।

সাক্ষাৎকারে ইমরান খানকে প্রশ্ন করা হয়েছিল, বর্তমান পরিস্থিতিতে তিনি কীভাবে দল চালাবেন? এই সাবেক প্রধানমন্ত্রী জবাবে বলেন, 'প্রথমেই দলের শূন্য পদে নিয়োগ দেব এবং তরুন নেতাদের সামনের কাতারে আনবো।

পিটিআই বর্তমান অবস্থা প্রসঙ্গে ইমরান খান বলেন, 'ভোট-ব্যাঙ্ক হারালে আমার অবস্থান দুর্বল হয়ে যাবে। যে কোনো রাজনৈতিক দল দুর্বল হয় যখন তার ভোট-ব্যাংক সংকুচিত হতে থাকে। আপনি ভাবতে পারেন যে এটি আমার জন্য একটি বড় সঙ্কট, কিন্তু আমি তা মনে করি না। আসলে আমরা সামরিক আইনের সম্মুখীন হচ্ছি।'


অনলাইন ডেস্ক